• ব্রেকিং নিউজ

    পৌনে ১ কিমি পদ্মা সেতু দৃশ্যমান

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৯ জুন ২০১৮ সময়: ৬:০২ অপরাহ্ণ 578 বার

    পৌনে ১ কিমি পদ্মা সেতু দৃশ্যমান

    পৌনে ১ কিমি পদ্মা সেতু দৃশ্যমান

    এবার স্বপ্নের পদ্মা সেতুতে বসানো হলে পঞ্চম স্প্যান। শুক্রবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর এই সুপার স্ট্রাকচার বসানো হয়। পঞ্চম স্প্যানটি বসানোর ফলে ৭৫০ মিটার অর্থাৎ পৌনে এক কিলোমিটার পদ্মা সেতু দৃশ্যমান হলো।

    সেতু বিভাগ সূত্রে জানা যায়, শক্তিশালী একটি ভাসমান ক্রেন দিয়ে মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তে স্প্যানটি আনা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি এসে পৌঁছে। এমন ৪১টি স্প্যান জোড়া দিয়েই তৈরি হবে স্বপ্নের পদ্মা সেতু।

    শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ৪১ ও ৪২ নম্বর খুঁটির কাছাকাছি ক্রেনটি নেয়া হয়। পরে ক্রেন দিয়ে ৪১ ও ৪২ নম্বর খুঁটির ওপরে স্প্যানটি তোলার কাজ শুরু হয়। দুপুর ১২টা ২৫ মিনিটে স্প্যানটি পুরোপুরি খুঁটির ওপর স্থাপন করা হয়।

    এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান এবং গত ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যানটি বসানো হয়। সর্বশেষ গত ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান বসানো হয়েছে। এক মাস পর আরেকটি স্প্যান বসানো হলো।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৯ জুন ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!