• ব্রেকিং নিউজ

    গোসাইরহাটে ঈদকে সামনে রেখে ভিজিএফ চাল প্রদান করলেও মাপে কম হচ্ছে

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২০ আগস্ট ২০১৮ সময়: ৯:০৭ অপরাহ্ণ 371 বার

    গোসাইরহাটে ঈদকে সামনে রেখে ভিজিএফ চাল প্রদান করলেও মাপে কম হচ্ছে

    শরীয়তপুরে ঈদ-উল-আযহা উপলক্ষে হত দরিদ্রদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হচ্ছে প্রতিটি ইউনিয়নে। সেই ভিজিএফ চাল ওজনে কম দেয়ায় অভিযোগ উঠেছে গোসাইরহাট উপজেলার সামন্তসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম বেপারীর বিরুদ্ধে।
    সোমবার সকাল ৯টা থেকে ওই চাল বিতরণ শুরু হয়। স্থানীয়দের অভিযোগ, হতদরিদ্রদের মাঝে ভিজিএফ চাল বিতরণের সময় জন প্রতি ৩ থেকে ৪ কেজি চাল কম দেয়া হচ্ছিল। ভিজিএফ চাল পাওয়া কয়েকজন ডিজিটাল পালা দিয়ে মেপে সংবাদকর্মীদেরকে দেখান।
    স্থানীয় লোকজন ও প্রকল্প কর্মকর্তা সূত্র জানায়, কোরবানির ঈদকে সামনে রেখে সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির আওয়াতায় দরিদ্র, হতদরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে উপজেলার সামন্তসার ইউনিয়ন পরিষদে ৫শ ৪৬ জনের নামে ভিজিএফ কার্ড দেয়া হয়। ওই কার্ডের বিপরীতে জন প্রতি ২০ কেজি চাল করে মোট ১০ দশমিক ৯২০ মে. টন ভিজিএফ চাল বরাদ্দ দেয় জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ। সোমবার ইউনিয়ন পরিষদে ভিজিএফ ওই চাল বিতরণ শুরু করেন চেয়ারম্যান আবুল কালাম বেপারী। তবে বিতরণে সময় জন প্রতি ৩-৪ কেজি চাল ওজনে কম দেয়ায় স্থানীয়রা এর প্রতিবাদ করেন। এতে কোনো কাজ না হওয়ায় স্থানীয়রা উপজেলা প্রসাশনকে জানায়। শুধু তাই নয় ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ওই ভিজিএফ চাল বিতরণ করছেন চেয়ারম্যান।
    সামন্তসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালম বেপারী জানান, পরিষদের লোকজন বালতি করে জন প্রতি ২০ কেজি করে চাল দিচ্ছে। এতে ওজনে কারো ভাগে বেশি ও কারো ভাগে কিছুটা কম যেতেই পারে।
    চাল পাওয়া সামন্তসার ইউনিয়নের ৬নং ওয়ার্ডের উজ্জ্বল তপাদার, ১ নং ওয়ার্ডের বাসিন্দা নাসির উদ্দিন মাদবর বলেন, আমাদের ২০ কেজি চাল দেয়ার কথা। ডিজিটাল পালায় ওজন মেপে দেখি ৩ থেকে ৪ কেজি করে কম। সবাইকেই চাল কম দিচ্ছে চেয়ারম্যান।
    এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী জানান, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে আপনারা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারের সাথে কথা বলেন।
    এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আর.এম সেলিম শাহনেওয়াজ বলেন, ব্যাপারটি আমি দেখছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২০ আগস্ট ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!