• ব্রেকিং নিউজ

    ডামুড্যায় ৮ম শ্রেণীর স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৮ সময়: ৯:০৩ অপরাহ্ণ 190 বার

    ডামুড্যায় ৮ম শ্রেণীর স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

    শরীয়তপুরের ডামুড্যায় খালেদা আক্তার (১৫) নামের ৮ম শ্রেণীর এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করেছে প্রশাসন। রোববার দুপুরে উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের চরবয়রা গ্রামে এ ঘটনা ঘটে।
    খালেদা আক্তার (১৫) চরবয়রা গ্রামের দ্বীন ইসলাম চৌকিদারের মেয়ে ও পূর্ব ডামুড্যা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। বিদ্যালয়ের সনদ অনুযায়ি তার বয়স (জন্ম ১০ জুলাই ২০০৩) পনের বছর।
    ডামুড্যা থানা পুলিশের তদন্ত ওসি মিন্টু মন্ডল জানান, বাল্য বিয়ের খবর পেয়ে তাৎখনাত পুলিশের একটি দল নিয়ে আমি সেখানে যাই। আমারদের উপস্থিতি টের পেয়ে বর ও বরযাত্রিরা পালিয়ে যায়। পরে স্কুল ছাত্রী তার বাবা ও মাকে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে নিয়ে যাই। সেখানে তারা ১৮ বছর পূর্ণ হওয়ার আগে মেয়েকে বিয়ে দেবে না এই মর্মে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।
    ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলরুবা শারমিন জানান, ঘটনাটি অবগত হওয়ার পর পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। স্কুল ছাত্রী খালেদাসহ তাদের অভিভাবকদের উপজেলায় ডেকে এনে এ কাজ থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। পরে তারা মুচলেকা দিয়েছে ১৮ বছর পূর্ণ হওয়ার আগে মেয়েকে বিয়ে দেবে না।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৭ আগস্ট ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!