• ব্রেকিং নিউজ

    আ.লীগের সম্ভাব্য প্রার্থী ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮ সময়: ৬:১৮ অপরাহ্ণ 4532 বার

    আ.লীগের সম্ভাব্য প্রার্থী ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী

    শরীয়তপুর-৩ (গোসাইরহাট-ডামুড্যা-ভেদরগঞ্জ) আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সফল সভাপতি বাহাদুর বেপারী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।এছাড়াও তিনি ও তার সমর্থকরা ফেসবুকে এবং সড়কের মোড়ে মোড়ে বিলবোর্ড, লিফলেট বিতরণ, ব্যানার টানিয়ে প্রচারণা চালাচ্ছেন।

    বাহাদুর বেপারী শরীয়তপুরের ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নের সৈয়দবস্তা গ্রামের আব্দুল জলিল বেপারী ও রিজিয়া বেগমের বড় ছেলে। তিনি পশ্চিম ডামুড্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শেষ করে ডামুড্যা মুসলিম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। পরে ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগ বি.ফার্ম (অনার্স) ও এম.ফার্ম (মাস্টার্স) এবং আই.বি.এ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

    বাহাদুর বেপারী ১৯৮৩ সালে ঢাকা কলেজে অধ্যায়নকালীন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ১৯৯০ সালে শহীদুল্লাহ হল সংসদের জিএস, ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯৫ সালে ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি, ১৯৯৮ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি হন তিনি।

    তিনি ১৯৯৪ সালে বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরাসরি তত্ত্বাবধানে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে তথ্য সংগ্রহকারী দলের প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ভারত, সৌদি আরব, বেলজিয়াম, যুক্তরাজ্য সফর করেছেন। এছাড়া থাইল্যান্ড, জাপান, মালয়েশিয়া, চীন, সিংগাপুর, স্পেন, অস্ট্রিয়া, ইতালি, সুইজারল্যান্ড, জার্মানি, সুইডেন, নরওয়ে ও ফ্রান্স সফর করেছেন তিনি।

    ডিজিটাল কর্মকান্ড হিসেবে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাহাদুর বেপারীর উদ্যোগে সর্বপ্রথম ১৯৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ডিইউসিএ’ প্রতিষ্ঠার মাধ্যমে হাজার হাজার ছাত্র-ছাত্রীকে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হয়। সামাজিক কর্মকান্ড হিসেবে বিবি ফাউন্ডেশন (উন্নয়ন-সমৃদ্ধির পথসহায়ক গবেষণা সংস্থার) প্রতিষ্ঠাতা, যার প্রধান কাজ মুক্তিযুদ্ধের ধারায় রাষ্ট্র পরিচালনায় সহায়তা করা। ১৯৮৮ ও ১৯৯৮ সালে বন্যায় ত্রাণ কাজে সক্রিয় অংশগ্রহন করেন তিনি। ১৯৯৮ সালে বন্যায় ত্রাণ ও পুনর্বাসন কাজ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত তথ্য সংগ্রহকারী টিমের প্রধান সমন্বয়কারী হন তিনি। তিনি বিভিন্ন জাতীয়, স্থানীয়, ছাত্রসংসদ ও বার নির্বাচনের পূর্বে তথ্য সংগ্রহ ও জরিপ পরিচালনায় অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সততার সাথে পালন করেন। তিনি পারিবারিকভাবে দেশি ও আন্তর্জাতিক ট্রেডিং ব্যবসায় সম্পৃক্ত। পেশা হিসেবে রাজনীতির পাশাপাশি বিশ^বিদ্যালয় শিক্ষকতা ও গবেষণায় নিযুক্ত। তিনিসহ তার পরিবার বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত রয়েছেন। ২০০১ সালে ঐতিহাসিক পল্টন ময়দানে ছাত্র সমাজের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে দেশরত্ন উপাদিতে ভূষিত করেন তিনি।

    শরীয়তপুর-৩ আসনের জনগণের সাথে কথা বলে জানা যায়, সততা, মেধা ও সাংগঠনিক দক্ষতায় দেশরত্ন শেখ হাসিনার  স্নেহধন্য বাহাদুর বেপারী সারাদেশের একটি পরিচিত মুখ। আগামী নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে মনোনয়ন পাবে বলে আসা করছেন তারা। এলাকার জনগণ মনে করেন তিনি শরীয়তপুর-৩ আসনে মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে প্রথমে মাদকমুক্ত সমাজ গড়বেন। তাছাড়া শিক্ষা, খেলাধুলা, চিকিৎসা, সড়কসহ এলাকার সব ধরনের ব্যাপক উন্নয়ন হবে।

    তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই ৪র্থ বারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে শরীয়তপুর-৩ আসনের গোসাইরহাট, ডামুড্যা ও ভেদরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

    কথা হয় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সফল সভাপতি বাহাদুর বেপারীর সাথে তিনি বলেন, সরকারের উন্নয়ন কার্যক্রম ও বর্তমান সরকারের সাফল্যের চিত্র জনগণের কাছে তুলে ধরছি। আমি আগামী নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে মনোনয়ন প্রার্থী।

    তিনি দেশ বাসীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনে মাদার অব হিউম্যানিটি বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনাকেই ৪র্থ বারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রীর বানানোর আহবান জানান।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২২ অক্টোবর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!