• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে মৌলভী এমদাদুল হকের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮ সময়: ৬:২৩ অপরাহ্ণ 143 বার

    শরীয়তপুরে মৌলভী এমদাদুল হকের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী

    বগাদী বালিকা দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম মৌলভী এমদাদুল হকের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে উক্ত মাদরাসা মাঠ প্রাঙ্গণে রোববার দুপুর ১ টার দিকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
    আলোচনা সভা ও দোয়া মাহফিলে হাজী ফজলে করিম সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শৌলপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াসিন হাওলাদার, অ্যাডভোকেট আক্তার উজ্জামান খান, চিকন্দী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মো. হাফেজ খান, বগাদী মহিলা দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুস সোবাহন এবং সহ-সুপার মাওলানা মো. শাহজালাল।
    আলোচনা সভা ও দোয়া মাহফিলে সঞ্চালনায় ছিলেন, মাদরাসা প্রতিষ্ঠাতার ছেলে আব্দুস সালাম মাদবর। এ সময় চিকন্দী ইউনিয়ন পরিষদ ১ নং ওয়ার্ড সদস্য মো. তমিজ খান, মো. জাকির হোসেন মাদবর, মো. কামাল হোসেন মাদবরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    আলোচনা সভায় বক্তারা বলেন, মরহুম মৌলভী এমদাদুল হক বগাদী বালিকা দাখিল মাদরাসাটি ১৯৮৭ সালে প্রতিষ্ঠা করেন। যা ১৯৯৫ সালে এমপিওভুক্ত হয়। এলাকার নারী শিক্ষা উন্নয়নের লক্ষ্যে মোসা: ছালেহা বেগম মাদরাসাটি ঘর নির্মাণে পিতার অংশ থেকে পাওয়া জমি বিক্রি করে মাদরাসায় দান করেন। টিনের ঘরটি এখনও বিদ্যমান। মাদরাসাটি প্রতিষ্ঠাতার ছেলে আব্দুস সালামের আবেদনের প্রেক্ষিতে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক ২০১৮ সালে চারতলা ভবন মঞ্জুর করেন। চারতলা ভবনটি হলে দশম শ্রেণির কক্ষটি মোসাম্মদ ছালেহা বেগমের নামে যেন হয় সেই আবেদন করেন তারা। তারা বলেন, ইসলামকে প্রতিষ্ঠিত করতে হলে মাদরাসার শিক্ষা প্রয়োজন। তাই মাদরাসার উন্নয়নের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
    মাদরাসার প্রতিষ্ঠাতার ছেলে আব্দুস সালাম মাদবর ভূয়সী প্রশংসা করে বলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক এমপি না হলে আমাদের মাদরাসার চারতলা ভবন পাশ করানো সম্ভব হতো না। তাই বিএম মোজাম্মেল হক এমপির দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করি।
    আলোচনা সভা শেষে মরহুম মৌলভী এমদাদুল হকের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন উক্ত মাদরাসার সুপার মাওলানা আব্দুস সোবাহন। পরে উপস্থিত অতিথির মাঝে তবারক বিতরণ করা হয়।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২২ অক্টোবর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!