• ব্রেকিং নিউজ

    নড়িয়ায় আওয়ামীলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিষ্ফোরণ, ১০ জন আহত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৮ সময়: ৭:০৭ পূর্বাহ্ণ 80 বার

    নড়িয়ায় আওয়ামীলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিষ্ফোরণ, ১০ জন আহত

    নড়িয়ায় আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি- দৈনিক রুদ্রবার্তা

    আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল (২২ অক্টোবর) সেমাবার শরীয়তপুরের নড়িয়ার উপজেলার ভোজেশ্বর বন্দরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও অর্ধ শতাধিক ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২৫ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। পরিস্থিতি সাভাবিক রাখতে ভোজেশ্বর বন্দর ও বন্দরের আশে পার্শ্বে পুলিশ মোতায়েন করা হয়েছে।
    নড়িয়া থানা ও স্থানীয় সুত্রে জানা গেছে, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আহম্মেদ সিকদার ও নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম ইসমাইল হকের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক মামলা-হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।
    গত ১৯ সেপ্টেম্বর আলী আহমেদ সিকারের ভাভিজা আকাশ সিকদার ভোজেশ্বরের উপশী এলাকায় এলোপাথারী মোটর সাইকেল চালানো নিয়ে ইসমাইল হকের সমর্থক ভোজেশ্বর ইউনিয়ন যুবলীগের আহবায়ক খলিল কাজীর সঙ্গে তর্কবিতর্ক হয়।
    আলী আহমেদ সিকদারের দাবী খলিল কাজি ও তার সমর্থকরা তার ভাতিজার মোটরসাইকেলের গতিরোধ করে মারধর করেছে।
    খলিল কাজীর দাবী আলী আহম্মেদ সিকদারের ভাতিজাকে মারধর করা হয়নি। মিথ্যা অজুহাতে আলী আহম্মেদ সিকদারের সমর্থকরা খলিল কাজীকে ধাওয়া করে এবং ভোজেশ্বর বাজারে গেলে মারধর করার হুমকি দেয়। এর পর আলী আহম্মেদ সিকদারের লোকজনের ভয়ে প্রতিপক্ষের লোকজন বাজারে যেতে পারছে না বলেও দাবী তাদের।
    সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে খলিল কাজীর সমর্থকরা ভোজেশ্বর বাজারে উঠতে চাইলে আলী আহম্মেদ সিকদারের লোকজন বাঁধা দিলে ভোজেশ্বর পাইলট মোড়ে উভয় পক্ষ মুখোমুখি হয়ে যায়।
    এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপ ও অন্তত অর্ধশতাধিক ককটেলের বিষ্ফোরনের ঘটনা ঘটে। এ সময় মাহবুব সিকদার, তুহিন সিকদার, আরিফ সিকদার, মুরাদ সিকদার সহ অন্তত ১০ জন আহত হয়েছে।
    ধাওয়া পাল্টা ধাওয়ার সময় আশপাশের সকল ব্যবসা প্রতিষ্ঠান ৩ ঘন্টার জন্য বন্ধ হয়ে যায়। খবর পেয়ে নড়িয়া থানা ও ভোজেশ্বর ক্যাম্পের পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ২৫ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে।
    এ সংবাদ লেখা পর্যন্ত এ ঘটনায় নড়িয়া থানায় কোন মামলা হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ভোজেশ্বর বন্দর বাজারের আশে পার্শ্বে পুলিশ মোতায়েন করা হয়েছে।
    ভোজেশ্বর ইউনিয়ন যুবলীগের আহবায়ক খলিল কাজী বলেন, কয়েকদিন আগে আলী আহম্মেদ সিকদারের এক ভাতিজা আমাদের এলাকার একটি সরু রাস্তা দিয়ে এলোপাথারী ভাবে মোটর সাইকেল চালাচ্ছিল। এলাকার লোকজন এলোপাথারী গাড়ী চালাতে নিষেধ করায় সে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এনিয়ে ঐ মোটর সাইকেল চালকের সাথে এলাকার কিছু ছেলেদের কথা কাটাকাটি হয়। তাকে মারধর করা হয়নি। এর পর আলী আহম্মেদ সিকদারের সমর্থক মুরাদ, তুহিন ও নয়নসহ কয়েকজনে মিলে মিথ্যা অজুহাত দেখিয়ে আমাকে মারার জন্য ধাওয়া করে এবং বাজারে গেলে মারধর করার হুমকি দেয়। আজ ভোজেশ্বর এলাকায় কি হয়েছে এবং কাদের সাথে মারামারি হয়েছে আমি বলতে পারি না।
    ভোজেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আহম্মেদ সিকদার বলেন, দীর্ঘদিন ধরে ইসমাইল হকের সাথে আমাদের বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত ১৯ অক্টোবর আমার ভাতিজা আকাশ ভোজেশ্বরের উপসী এলাকায় মোটর সাইকেল চালিয়ে বাড়ী ফেরার সময় ইসমাইল হকের সমর্থক খলিল কাজী লোকজন নিয়ে মারধর করে। আজ তারা দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আমাদের লোকজনের উপর হামলা করতে চাইলে আমদের সমর্থকরা প্রতি হত করে। এসময় আমাদের ১০জন আহত হয়।
    নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম ইসমাইল হক বলেন, আমাদের লোকজন বাজারে গেলেই আলী আহম্মেদ সিকদারের লোকজন মারধর সহ অপমান করে আসছে। তাদের ভয়ে অনেক লোক বাজারে যেতে পারে না, দোকানপাট খুলতে পারে না। কয়েক দিন আগে খলিল কাজীকেও মারধর করার জন্য রামদা সেনদা নিয়ে ধাওয়া করে। আমি ঢাকায় আছি। এলাকায় কি হয়েছে আমার সঠিক ভাবে জানা নেই।
    নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মঞ্জুরুল হক আকন্দ বলেন, দুই পক্ষের লোকজন সংঘর্ষের জন্য মুখোমুখি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ২৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৩ অক্টোবর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!