• ব্রেকিং নিউজ

    আশা শরীয়তপুর সদর উপজেলা আয়োজনে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮ সময়: ৮:১৬ পূর্বাহ্ণ 54 বার

    আশা শরীয়তপুর সদর উপজেলা আয়োজনে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

    ২৪ অক্টোবর বুধবার আশা শরীয়তপুর সদর উপজেলা কর্তৃক আয়োজিত এসডিএস ট্রেনিং সেন্টারে গাভী পালনের উপর ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এসময় ২০ জন গ্রাজুয়েট ঋণী সদস্যদের উক্ত প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে মহিলা উদ্যোক্তা ছিলেন, ১৪ জন ও পুরুষ উদ্যোক্তা ছিলেন, ৬ জন।
    অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা সরকারী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: তরুন কুমার রায় এবং শরীয়তপুর সদর উপজেলা সহকারী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মোঃ মিরাজ হোসেন।
    উক্ত প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন, আশা শরীয়তপুর জেলার জেলা ব্যাবস্থাপক এ.কে.এম. আজাদ, আশা শরীয়তপুর সদর উপজেলার আঞ্চলিক ব্যাবস্থাপক এসএম শহিদুল আলম ও এএসসি মোঃ রকিবুল ইসলামসহ শরীয়তপুর সদর ০২ ব্রাঞ্চের বিএম মোঃ মনিরুল ইসলাম ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।
    প্রশিক্ষণে প্রশিক্ষকগণ খামারীদের গাভীর লালন-পালন ও বেশি দুধ পাওয়ার কলাকৌশল শিখিয়ে দেন। এতে গাভীর রোগ-বালাই হবে না দুধ ও বেশি হবে। খামারীরা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে গাভীর পালনের কৌশলগুলো শিখে নেন।
    আশা জেলা কর্মকর্তা এ.কে.এম আজাদ জানান, এভাবে পর্যায়ক্রমে ভেদরগঞ্জ, গোসাইরহাট, নড়িয়া এবং জাজিরা উপজেলায় এ প্রশিক্ষণ করানো হবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৬ অক্টোবর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!