• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে ৪৭ তম সমবায় দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮ সময়: ৬:২৬ পূর্বাহ্ণ 36 বার

    শরীয়তপুরে ৪৭ তম সমবায় দিবস উদ্যাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

    জাতীয় সংগীত ও পতাকা উওোলনের মধ্য দিয়ে শরীয়তপুরে ২৫শে নভেম্বর সকাল ১০টায় ৪৭ তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে লক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুুষ্ঠিত হয়।
    র‌্যালিটি সদর উপজেলা থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পুনরায় শরীয়তপুর সভাকক্ষ মিলনায়তনে এসে শেষ হয়।
    শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার।
    আলোচনা সভায় জেলা সমবায় কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ শুভেচ্ছা বক্তব্য রাখেন।
    এসময় শরীয়তপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা ইমাম হোসেন ও সুমাইয়া শারমিনের সঞ্চালনায় বিভিন্ন কর্মসংস্থানমূলক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, জেলার বিভিন্ন ক্ষুদ্র ক্ষুদ্র সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
    আলোচনাসভার শুরুতে কোরআন তেলওয়াত ও গীতা পাঠ করা হয়। অলোচনা অনুষ্ঠান শেষে সমবায় বিভাগীয় কর্যক্রমের উপর প্রমাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।
    আলোচনা সভায় প্রধান অতিথি কাজী আবু তাহের বলেন, একটা সমবায় সমিতি প্রতিষ্ঠিত হতে হলে ঐ সমবায় সমিতির ভিতরে সততা, আস্থা, স্বচ্ছতা ও জবাবদিহীতা এই চারটি জিনিস থাকতে হবে। আমরা জানি ১৮৪৪ সালে যুক্তরাজ্যে সমবায়ের গোড়াপত্তন হয়। বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সমবায়ের গোড়াপত্তন করেন এবং সমবায়কে বাংলাদেশের সংবিধানের মাধ্যমে স্বিকৃতি দিয়েছে। ২০০১ সনে সমবায় আইন হয়েছে। সমবায় আইনকে ২০১৩ সালে যুগোপযোগী করা হয়েছে। বাংলাদেশে এক লক্ষ ঊনআশি হাজার সমবায় সমিতি রয়েছে। আমরা সমবায় সমিতির মাধ্যমে সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয় নিশ্চিত করি। আমাদের শরীয়তপুরে অনেক সমবায় সমিতি আছে, তারা যদি সঠিকভাবে কাজ করে তাহলে সমাজ উন্নয়ন হবে দেশ উন্নয়ন হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সমবায়কে সংবিধানে রাষ্ট্রীয় স্বীকৃতি এই জন্যই দিয়েছেন যে সমবায়ের মাধ্যমে আমরা সমিতি গঠন করে সমাজের উন্নয়ন নিশ্চিত করব। সমাজ উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে।
    সবশেষে উপস্থিত সমিতির সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে ডামুড্যা উপজেলার পৈতকাঠি সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতি ও সদর উপজেলার স্বাধীন বাংলা বহুমুখী সমবায় সমিতিকে জেলার শ্রেষ্ঠ সমিতি হিসেবে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৬ নভেম্বর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!