• ব্রেকিং নিউজ

    শরীয়তপুর জেলার আইনজীবি সমিতির সাবেক সভাপতি রফিক উদ্দিন কাজির দাফন সম্পন্ন

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮ সময়: ৬:২৮ পূর্বাহ্ণ 108 বার

    শরীয়তপুর জেলার আইনজীবি সমিতির সাবেক সভাপতি রফিক উদ্দিন কাজির দাফন সম্পন্ন

    শরীয়তপুর জেলা প্রবীন আইনজীবি ও আইনজীবি সমিতির সাবেক সভাপতি মোঃ রফিক উদ্দিন কাজি দীর্ঘ দিন রোগভোগের পর গত ২৩ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টায় ঢাকায় ইন্তেকাল করেন। মরহুমের ঢাকায় প্রথম জানাজা শেষে শনিবার বেলা ১১ টায় শরীয়তপুর আইনজীবি সমিতির সামনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
    জানাজা অনুষ্ঠানে শরীয়তপুর জেলা জজ ও দায়রা জজ মোঃ আতাউর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ শরীফুল ইসলাম, যুগ্ন জেলা ও দায়রা জজ মাহাবুব আলম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. আবু সাইদ সহ আইনজীবি সমিতির সিনিয়র আইনজীবি, জুনিয়র আইনজীবি ও শিক্ষানবিশ আইনজীবিগণ এবং মরহুমের আত্মীয়স্বজন উপস্থিত ছিলেন।
    এসময় জেলা জজ ও দায়রা জজ মোঃ আতাউর রহমান সহ অন্যান্যরা তাদের স্মৃতিচারণ বক্তব্যে বলেন, মোঃ রফিকউদ্দিন কাজী একজন সৎ আদর্শবান ও ভালো মানুষ ছিলেন। তিনি ন্যায়ের পথে ছিলেন অটল। অন্যায়ের বিরুদ্ধে কোনদিন মাথা নত করেন নি। তিনি ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন তার পিতার নাম ছিল মরহুম কুতুব উদ্দিন কাজী এবং মাতা ছিলেন ছায়রা খাতুন। তিনি পন্ডিতসার উচ্চবিদ্যালয় থেকে ১৯৬৫ সালে এসএসসি ১৯৭৫ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ¯œাতক ডিগ্রি ১৯৮৪ সালে ঢাকা সিটি ল’ কলেজ থেকে আইন পাস করেন। এরপরই ৫ অক্টোবর ১৯৮৫ সালে বাংলাদেশ বার কাউন্সিল হতে আইনজীবি সনদপ্রাপ্ত হন। আইন পেশার পূর্বে তিনি কিছুদিন শিক্ষকতা করেন। ১৯৯৩ ও ১৯৯৪ সালে শরীয়তপুর আইনজীবি সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনের সঙ্গীনি হিসেবে ১৯৭০ সালে তার স্ত্রী সামসুন্নাহার বেগমকে বিবাহ করেন। তার স্ত্রী পেশায় ছিলেন একজন চাকরীজীবি। বিবাহিত জীবনে তিনি সাত কন্যার জনক হন এবং সাত কন্যাকেই তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত করেন। আমরা সকলেই রফিক উদ্দিন কাজির আত্মার মাগফিরাত কামনা করছি।
    এরপরে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে দোয়া ও মাগফিরাত কামনা করে নড়িয়া এলাকার নিজ গ্রামে মরহুমের নিজ বাড়িতে তৃতীয় জানাজা অনুষ্ঠান শেষে দাফন সম্পন্ন করা হয়।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৬ নভেম্বর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!