• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে ৩টি আসনের ২টিতে নৌকার নতুন মুখ ও যোগ্যপ্রার্থী, নৌকা বিজয়ের সম্ভাবনা শতভাগ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৮ সময়: ৬:২৩ পূর্বাহ্ণ 367 বার

    শরীয়তপুরে ৩টি আসনের ২টিতে নৌকার নতুন মুখ ও যোগ্যপ্রার্থী, নৌকা বিজয়ের সম্ভাবনা শতভাগ

    শরীয়তপুরে সংসদীয় ৩টি আসনের ২টিতেই আওয়ামী লীগ নতুন প্রার্থী মনোনীত করেছেন। যোগ্যতার ভিত্তিতে প্রার্থী মনোনীত করারয় আওয়ামী লীগের বিজয় নিশ্চিত হতে পারে বলে ধারনা করছেন দলের প্রবীন নেতা-কর্মীগণ।
    শরীয়তপুর-১ নির্বাচনী এলাকায় (পালং-জাজিরা) কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও দুইবারের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক মনোনয়ন যুদ্ধে পরাজিত হয়েছেন। এ আসনে যোগ্যতার পরীক্ষায় বিজয়ী নতুন মুখ হিসেবে এসেছেন কেন্দ্রী আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু।
    শরীয়তপুর-২ নির্বাচনী এলাকায় (নড়িয়া-সখিপুর) সাবেক ৭ বারের সংসদ সদস্য কর্ণেল (অবঃ) শওকত আলী এমপির স্থলে নতুন মুখ হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক কেন্দ্রী ছাত্রলীগ সভাপতি, সাবেক জাকসু’র ভিপি ও কেন্দ্রী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। তবে এ আসন থেকে এবার কর্ণেল (অবঃ) শওকত আলী মনোনয়ন না চাইলেও থেমে থাকেন নাই। তিনি তার পুত্র ডা. খালেদ শওকত আলীর জন্য মনোনয়ন যুদ্ধে অংশগ্রহণ করে পরাজিত হয়েছেন।
    শরীয়তপুর-৩ নির্বাচনী এলাকায় (ভেদরগঞ্জ-ডামুড্যা-গোসাইরহাট) কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের পুত্র দুই বারের সংসদ সদস্য নাহিম রাজ্জাক আওয়ামীলীগ দলীয় মনোনয়ন যুদ্ধে অংশগ্রহণ করেন। সেই যুদ্ধে নাহিম রাজ্জাকের বিজয় হয়েছে। এখানে নতুন মুখ কোন জায়গা করে নিতে পারেনি।
    যোগ্যতার ভিত্তিতে দলীয় মনোনয়ন দেয়ায় নির্বাচনী মাঠ আওয়ামীলীগের দখলে থাকবে বলে জেলার প্রবীণ রাজনীতিকরা মন্তব্য করেছেন। শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রব মুন্সী বলেন, আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই শরীয়তপুরের ৩ টি আসনেই যোগ্য প্রার্থীরা আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়েছে এবং আসন্ন নির্বাচনে ৩ টি আসনেই আওয়ামীলীগ দলীয় প্রার্থীরা বিজয়ী হবে।
    জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা শরীয়তপুরে যাদেরকে দলীয় মনোনয়ন দিয়েছেন, শরীয়তপুর জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আসন্ন নির্বাচনে তাদেরকে বিজয়ী করে পুনরায় জননেত্রী শেখ হাসিনার সরকার গঠনে কঠোর ভূমিকা রাখবে।
    এদিকে শরীয়তপুর-১ আসনে ইকবাল হোসেন অপু দলীয় মনোনয়ন পাওয়ায় শহরে দেখা দিয়েছে উৎসবের আমেজ। নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ ও রং ছিটিয়ে উৎসব করেছে হাজার হাজার ভক্তবৃন্দরা। একই উৎসব দেখা গেছে শরীয়তপুর-২ ও শরীয়তপুর-৩ আসনের দলীয় নেতা, কর্মী-সমর্থকদের মধ্যে।
    সাধারণ ভোটারদের ধারণা, আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত শরীয়তপুরের ৩ টি আসনেই এবার যোগ্য প্রার্থীদের আওয়ামীলীগ দলীয় মনোনয়ন দেয়ায় বরাবরের মতো ৩টি আসনেই এবারও আওয়ামীলীগের দখলে থাকবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২৮ নভেম্বর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!