• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৮ সময়: ৪:৪৪ অপরাহ্ণ 12 বার

    শরীয়তপুরে ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

    “সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন” শ্লোগানকে নিয়ে শরীয়তপুরে ২৭ তম আন্তর্জাতিক ও ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবসে ২০১৮ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শরীয়তপুর সার্কিট হাউজ চত্বরে গিয়ে শেষ হয়। পরে শরীয়তপুর সার্কিট হাউজ সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শরীয়তপুর জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠানের সহযোগিতায় ও জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা, সাহায্য কেন্দ্রের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।
    আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, শরীয়তপুর সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের।
    আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তনয়া শেখ ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন নিয়ে কাজ করে আজ বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল করে যাচ্ছেন।
    তিনি আরও বলেন, সমাজে প্রতিবন্ধী মানুষের মৌলিক চাহিদা পূরণ, স্বাভাবিক ও সম্মানজনক জীবনযাপনের অধিকার রয়েছে। মানুষ হিসেবে বেঁচে থাকার নূন্যতম মৌলিক অধিকারগুলো তাদের ন্যায্যপ্রাপ্য। তাই প্রতিবন্ধীদের প্রতি আন্তরিক ভালোবাসা প্রদর্শন ও সহানুভূতিশীল হওয়া অত্যাবশ্যক।
    জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. কামাল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আল মামুন শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুরের সিভিল সার্জন ডা. খলিলুর রহমান।
    আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী শিশুরা আমাদের সমাজে উপেক্ষিত ও অবহেলিত হয়ে আসছে। বিশেষ করে প্রতিবন্ধী নারী, শিশু ও বয়োবৃদ্ধদের বৈষম্য ও দুঃখ-কষ্টের সীমা থাকে না। প্রতিবন্ধী শিশুদের শিক্ষা, প্রশিক্ষণ, স্বাস্থ্যসেবা, পুনর্বাসন, কর্মসংস্থান ও বিনোদন লাভের পূর্ণ অধিকার রয়েছে।
    আলোচনা শেষে প্রতিবন্ধিদের মাঝে ২টি হুইল চেয়ার, ৪টি সাদা ছড়ি, প্রদান করেন অতিথিবৃন্দরা। পরে প্রতিবন্ধীদের নিয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৪ ডিসেম্বর ২০১৮/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!