শরীয়তপুর রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১০ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ইং

নড়িয়া বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিন্টু চন্দ্র রায়

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ | ৭:৪৫ পূর্বাহ্ণ | 579 বার

নড়িয়া বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিন্টু চন্দ্র রায়

গত ১৭ জুলাই বুধবার নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন মিন্টু চন্দ্র রায়। নতুন দায়িত্বভার গ্রহণ করেই নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়কে নিয়ে তিনি স্বপ্ন দেখতে শুরু করেছেন। শিক্ষক মিন্টু চন্দ্র রায় ১৯৯২ সালে ষ্টার মার্ক পেয়ে এসএসসি, ১৯৯৪ সালে প্রথম বিভাগ নিয়ে এইচএসসি এবং সবশেষে স্নাতকোত্তোর ডিগ্রী অর্জন করে শিক্ষকতা পেশায় ২০০০ সালে শহীদ আ: সামাদ উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে সহকারী শিক্ষক হিসেবে প্রথম যোগ দেন। এরপর ২০১৫ সালে চরআত্রা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে গত ২০১৭ সালের ১৮-ই মে নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তার যোগদান করার কিছুদিন পর প্রতিষ্ঠানটি ২০১৮ সালের ১১-ই অক্টোবর জাতীয়করণ হয়। ৪ একর ভূমির উপর নতুন পুরাতন মিলে ৮টি ভবনে এ বিদ্যালয়ে ১৭০০ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। শিক্ষার্থীদের সঠিক পাঠদানে খন্ডকালীন ১৫ জনসহ ৪২ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছে। যারা নিয়মিত পাঠদানের ফলেই গত ২০১৮ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পুরষ্কার লাভ করে। তিনি বিদ্যালয়ে যোগদান করার পরেই বিদ্যালয়ের নতুন নতুন ধারায় রূপ লাভ করে। যেমন- মাল্টিমিডিয়া ক্লাস রুম, ক্লাস রুমগুলো সিসি ক্যামেরার আওতায় আনয়ন, ডিজিটাল ল্যাব স্থাপন ইত্যাদি ইত্যাদি।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নিয়ে মিন্টু চন্দ্র রায় জানান, নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের দায়িত্ব নিয়ে আমি গর্ববোধ করছি। কারন, বিদ্যালয়টি এখন একটি শৃঙ্খলাপূর্ণ ও ডিজিটাল সরকারি বিদ্যালয়। এ বিদ্যালয়কে আমি একটি আদর্শ ও শ্রেষ্ঠ বিদ্যালয়ে রূপদান করতে চাই। এজন্য তিনি শিক্ষক-শিক্ষিকাদের দায়িত্বভারকে গুরুত্ব দিবেন এবং শিক্ষার্থীদের অধ্যয়নের দিকে সজাগ দৃষ্টি রাখবেন বলে তিনি জানান। এছাড়া তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার মান উন্নয়ন করতে যে পদক্ষেপ নেয়া প্রয়োজন তাই করবেন।
নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের মান-উন্নয়ন বিষয়ে বলেন, আমাদের বিদ্যালয়ের শিক্ষার মান অনেক ভালো। শিক্ষকরা আমাদের সঠিকভাবে পাঠদান করে থাকেন। তারা আমাদের সন্তানতুল্য স্নেহ করেন। আমরাও শিক্ষক-শিক্ষিকাদের শ্রদ্ধার চোখে দেখি। শিক্ষক-শিক্ষিকা ও প্রতিষ্ঠানের সুনাম রক্ষার্থে আমরা নিয়মিত অধ্যয়ন চালিয়ে যাব ও পরীক্ষায় ভালো ফলাফল উপহার দিব।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!