Friday 19th April 2024
Friday 19th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

হেযবুত তওহীদ সদস্যদের নিরাপত্তার দাবীতে শরীয়তপুরে সংবাদ সম্মেলন

হেযবুত তওহীদ সদস্যদের নিরাপত্তার দাবীতে শরীয়তপুরে সংবাদ সম্মেলন

দেশজুড়ে সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি, ফতোয়া প্রদান ও গুজব রটিয়ে দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতার ও হেযবুত তওহীদের সদস্যদের নিরাপত্তার দাবিতে শরীয়তপুরে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি। বুধবার (২৮ আগস্ট ২০১৯) বিকাল ৪ টায় শরীয়তপুর এটিএন বাংলার জেলা কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ। এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মো: দিদার ব্যাপারী, পালং থানা সভাপতি মো: মোস্তাকিম হোসেন মিরাজ, জেলা প্রচার সম্পাদক মো: বেলাল হোসেন সংবাদকর্মীদের মধ্যে বাংলাদেশ বেতারের আব্দুস সামাদ তালুকদার, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি এস.এম. মজিবুর রহমান, এটিএন বাংলার জেলা প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ, ডিবিসি এর জেলা প্রতিনিধি বি এম ইশ্রাফিল, জিটিভি মো: মানিক মোল্যা, কালের কন্ঠের জেলা প্রতিনিধি মাহবুব আলম, দৈনিক তরুন কন্ঠ এর নুরুজ্জামান শেখসহ জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব রটিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে প্রশাসনের প্রতি ৬ দফা দাবী জানানো হয়। উত্থাপিত দাবীসমূহের মধ্যে রয়েছে, গ্রামে-গঞ্জে ওয়াজ মাহফিল করে, মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচারকারী, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেপ্তার করা; অনলাইনে যারা হেযবুত তওহীদের সদস্যদের জীবননাশসহ ক্ষয়-ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে তাদেরকে গ্রেফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনা; দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোনো ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান; যেভাবে হেযবুত তওহীদের এমাম ও সদস্যদেরকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে তাতে যেকোন অবস্থায় হামলার আশঙ্কা করা হচ্ছে, তাই তাদের জান মালের নিরাপত্তা দেওয়া; ধর্মান্ধতা সাম্পপ্রদায়ীকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে তারা নিঃস্বার্থভাবে কোনো রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছে তার গুরুত্ব অনুধাবন করে তাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি সরকারের নির্দেশনা প্রদান ও অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খুতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধের জন্য সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করার দাবী জানানো হয়।