শরীয়তপুর বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ইং

শরীয়তপুর পৌরসভার ময়লার ডাম্পিং প্লেস সরিয়ে নেয়ায় এলাকাবাসীর স্বস্থি

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ৮:১৫ পূর্বাহ্ণ | 248 বার

শরীয়তপুর পৌরসভার ময়লার ডাম্পিং প্লেস সরিয়ে নেয়ায় এলাকাবাসীর স্বস্থি

শরীয়তপুর পৌরসভার ময়লার ডাম্পিং এর দূর্গন্ধে দীর্ঘদিন যাবত অতিষ্ঠ্য ছিলো পথচারী ও এলাকার সর্বসাধারণ। শরীয়তপুর সরকারী কলেজ সংলগ্ন সদর রোডের পাশের ওই ময়লার ডাম্পিং প্লেসটি সরিয়ে নিতে দীর্ঘদিন যাবত দাবি করে আসছিলেন এলাকাবাসী। অবশেষে পৌরসভা ও প্রশাসনের উদ্যোগে ময়লার ডাম্পিং প্লেসটি কোটাপাড়া নদীর পাড়ে সরিয়ে নেয়া হয়। এতে সর্বসাধারনের মধ্যে স্বস্থি ফিরে আসে। কারণ ওই ময়লার ডাম্পিং এর পাশেই রয়েছে শরীয়তপুর সরকারী কলেজ, শরীয়তপুর স্টেডিয়াম, মহিলা কলেজ, জেলা প্রশাসকের বাসভবন, পুলিশ লাইন্স সহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস ও আবাসিক এলাকা।
কিছুদিন পূর্বে পৌরসভার পক্ষ থেকে সেখানে আর কোন ময়লা না ফেলার জন্য একটি নোটিশ টাঙানো হয়। নোটিশে লেখা হয় এখানে ময়লা আবর্জনা ফেলা নিষেধ। আদেশক্রমে পৌরসভা কর্তৃপক্ষ। সেখানে ময়লা ফালানো নিষেধ করার পর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ময়লার ডাম্পিং মাটি চাপা দিয়ে ঢেকে দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ ময়লার ডাম্পিং মাটি চাপা দিয়ে ঢেকে দেওয়ার কাজের উদ্বোধন করেন। এ সময় পৌরসভার প্যানেল মেয়র-২ হোসেন মো. আলমগীর, কাউন্সিলর আব্দুর রশিদ সরদার, সচিব এনামুল হক, সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ শিকদার, স্থানীয় মোস্তফা পালওয়ান, রোকনুজ্জামান, সমির চন্দ্র দাস, সালাম মুহুরী, বাদশা বেপারী প্রমূখ উপস্থিত ছিলেন। ময়লার ডাম্পিং প্লেসটি সরিয়ে নেয়ায় এলাকাবাসীর মধ্যে স্বস্থি ফিরে আসে। এজন্য তারা প্রশাসন ও পৌরসভার মেয়রকে আন্তরিক ধন্যবাদ জানান।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভার ডাম্পিং প্লেসটি সরিয়ে নেয়া হয়। পৌরসভার পক্ষ থেকে ইতিমধ্যে সেখানে ময়লা না ফেলার জন্য নোটিশ লাগিয়ে দেওয়া হয়েছে। ময়লার দূর্গন্ধ যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য ময়লার ডাম্পিং প্লেসটি মাটি দিয়ে ঢেকে দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। আজকে এ কাজের উদ্বোধন করা হলো। আগামী এক সপ্তাহের মধ্যে এখানে আর কোন ময়লা আবর্জনা থাকবেনা।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!