• ব্রেকিং নিউজ

    জাজিরায় মা ইলিশ রক্ষার্থে গণসচেতনতা মূলক সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৬ অক্টোবর ২০১৯ সময়: ৬:৩০ পূর্বাহ্ণ 343 বার

    জাজিরায় মা ইলিশ রক্ষার্থে গণসচেতনতা মূলক সভা

    জাতীয় সম্পদ মা’ ইলিশ রক্ষার্থে জাজিরা উপজেলা আওয়ামী লীগ পদক্ষেপ গ্রহন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবার হোসেন অপু এমপি’র ব্যবস্থাপনায় এ কার্যক্রম শুরু করা হয়েছে। এ লক্ষ্যে জাজিরা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন উপজেলার পদ্মা নদী বেষ্টিত ৭টি ইউনিয়নের ৮টি পয়েন্টে গণসচেতনতা মূলক আলোচনা সভা করে যাচ্ছে।
    এ লক্ষ্যে গত ২৮ সেপ্টেম্বর পূর্ব নাওডোবা ইউনিয়নের সাত্তার মাদবর ও মঙ্গল মাঝির ঘাটে, ২৯ সেপ্টেম্বর জাজিরা ইউনিয়নে দূর্বাডাঙ্গা বাজারে, ৩০ সেপ্টেম্বর নাওডোবা ইউনিয়নের নাওডোবা বাজারে, ২ অক্টোবর বড় কান্দি ইউনিয়নের দূর্গার হাটে, ৪ অক্টোবর বিকাল ৪টায় বিলাশপুর ইউনিয়নের কাজিয়ার চর বাজারে গণসচেতনতা মূলক সভার আয়োজন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিএম নুরুল হক, সাধারণ সম্পাদক মো. আবু তালেব চৌকিদার, জাজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
    গণসচেতনতা মূলক সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মৎস্যজীবী, নৌকা ও বোর্ট মালিক, জেলা, মাছ ব্যবসায়ী স্থানীয় গণ্যমান্য সহ সকল শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
    এ সময় বক্তারা বলেন, মা ইলিশ আমাদের জাতীয় সম্পদ। মা ইলিশ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। আগামী ৯ অক্টোবর থেকে ২০-২২ দিন মা ইলিশ রক্ষা করতে পারলে সারা বছর আমরা ইলিশ খেতে পারব। প্রজনন মৌসুমে একটা মা ইলিশ দুই কোটিরও বেশী ডিম দেয়। একটা মা ইলিশ ডিম ছাড়ার সুযোগ পেলে আবারও দুই কোটি ইলিশ পাব। প্রধানমন্ত্রী মা ইলিশ রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেছেন। শরীয়তপুরের জাজিরার গণমানুষের নেতা ইকবাল হোসেন অপু এমপি মা ইলিশ রক্ষায় সকল ব্যবস্থা গ্রহন করবেন। আমাদের দায়িত্ব শুধু প্রধানমন্ত্রী ও এমপিকে সহায়তা করা। আমরা প্রধানমন্ত্রী ও এমপি’র সাথে কন্ঠ মিলিয়ে সকলে বলব, ‘মা ইলিশ রক্ষার অভিযান চলাকালিন আমরা কোন ইলিশ ধরব না, বাজারজাত করব না, কাউকে ইলিশ ধরতে দিবনা, কেউ সরকারের মহৎ উদ্দেশ্য ব্যহত করতে চাইলে বাধা প্রদান করিব।
    এ বিষয়ে আজ রোববার সকাল ১০টায় কুন্ডেরচর ইউনিয়নে বাবুর চরে ও বিকাল ৪টায় পালের চর ইউনিয়নের পালের চরে অধিকতর গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হবে। গণ সচেতনতা মূলক সভার সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন বাবুল আকন।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৬ অক্টোবর ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!