শরীয়তপুর বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১৪ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ইং

শরীয়তপুরে চোখের রোগীর সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দিলেন আল বাশার ইন্টারন্যাশনাল

রবিবার, ২৭ অক্টোবর ২০১৯ | ৮:৩৮ পূর্বাহ্ণ | 121 বার

শরীয়তপুরে চোখের রোগীর সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দিলেন আল বাশার ইন্টারন্যাশনাল

শরীয়তপুরে ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে ৫ হাজারেরও অধিক চোখের রোগীর সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা দিলেন আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন।
শুক্রবার ২৫ অক্টোবর শরীয়তপুর পৌরসভায় দিনব্যাপী বিশ^ মানের চিকিৎসক দল দ্বারা চক্ষু ক্যাম্পের মাধ্যমে উক্ত সেবা কার্যক্রম পরিচালিত হয়। সপ্তাহব্যাপী চলতে থাকা এ চক্ষু ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধান পরিচালনায় থাকবে আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এর প্রজেক্ট আল-নূর চক্ষু হাসপাতাল, লালমাটিয়া, ঢাকা।
এ উপলক্ষ্যে বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকেই চিকিৎসা সেবা দিতে চক্ষু ক্যাম্পে উপস্থিত ছিলেন। বিনামূল্যে সেবা নিতে আসা রোগীদের মধ্যে যাদের চোখের ছানি আছে, সম্পূর্ণ বিনামূল্যে চোখের অপারেশনের জন্য ৭০০ জন রোগীকে বাছাই করা হয়। বাছাইকৃতদের ২৫ অক্টোবর তারিখ থেকে পর্যায়ক্রমে শরীয়তপুর পৌরসভা গেইট সংলগ্ন রূপসী বাংলা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে চূড়ান্ত বাছাই শেষে অপারেশন করা হবে। যাদের চোখে ছানি নেই, এমন রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ, চশমা ও পরামর্শ দেয়া হয়। অপারেশনের জন্য বাছাইকৃত রোগীদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।
এ সময় চক্ষু ক্যাম্পে উপস্থিত ছিলেন, আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক ড. আহমেদ তাহের হামিদ আলী এবং মেডিকেল ডাইরেক্টর ডাক্তার মোঃ আবু সাঈদ হিউম্যান রিসোর্স ম্যানেজার, চক্ষু চিকিৎসকসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবক-স্বেচ্ছাসেবীবৃন্দ।
উল্লেখ্য যে, যুক্তরাজ্যভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশের অন্ধত্ব নিবারণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রাজধানী ঢাকাসহ আরো দুটি জেলায় মোট চারটি নিজস্ব হাসপাতালের মাধ্যমে সংস্থাটি বাংলাদেশ চক্ষু চিকিৎসা কেন্দ্রিক সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!