শরীয়তপুর শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ইং, ১২ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৫ জানুয়ারি, ২০২০ ইং

জাজিরায় পাঁচটি ইট ভাটায় ছয় লাখ টাকা জরিমানা ও উচ্ছেদ

বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ | ৮:২৫ অপরাহ্ণ | 126 বার

জাজিরায় পাঁচটি ইট ভাটায় ছয় লাখ টাকা জরিমানা ও উচ্ছেদ

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ইট পোড়ানো লাইসেন্স ছাড়াই ইট তৈরি করায় শরীয়তপুরের জাজিরা উপজেলায় পাঁচটি ভাটায় জরিমানা ও উচ্ছেদ করা হয়েছে। ফরিদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক তুহিন আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
উচ্ছেদ ও জরিমানা করা ইটভাটাগুলো হলো- শরীয়তপুরের জাজিরা উপজেলার বোয়ালিয়া এলাকার কৃত্তিনাশা ব্রিকস, বর্ষ আলী ব্রিকস, ভান্ডারি ব্রিকস, যমুনা ব্রিকস ও মেসার্স জেআইবি ব্রিকস।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার (১১ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাঁচটি অবৈধ ইটের ভাটা জরিমানা ও উচ্ছেদ করা হয়। এ সময় জাজিরা উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ফরিদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক তুহিন আলম জানান, অবৈধভাবে পরিচালনা করায় পাঁচটি ইটভাটা কৃত্তিনাশা ব্রিকস এক লাখ, বর্ষ আলী ব্রিকস ৫০ হাজার, ভান্ডারি ব্রিকস ৫০ হাজার, যমুনা ব্রিকস এক লাখ টাকা ও মেসার্স জেআইবি ব্রিকস মালিককে তিন লাখ টাকা, মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে মেসার্স জেআইবি ব্রিকসকে জরিমানাসহ ভাটাটি উচ্ছেদ করা হয়। এই ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিভিয়ে দেন। পরে ভেকু দিয়ে ভাটার স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!