শরীয়তপুর বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ইং, ১৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯ জানুয়ারি, ২০২০ ইং

রাজধানীর শিল্পকলায় মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শুভজনের বিশেষ ধারাবাহিক অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ১২:০১ অপরাহ্ণ | 104 বার

রাজধানীর শিল্পকলায় মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শুভজনের বিশেষ ধারাবাহিক অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’

“মানবিক মানুষ চাই” প্রত্যয় নিয়ে শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সম্মিলনে গঠিত সাংস্কৃতিক সংগঠন শুভজনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বর্ষব্যাপী বিশেষ ধারাবাহিক অনুষ্ঠান “বঙ্গবন্ধুকে ভালবেসে” এর উদ্বোধনী পর্ব রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় রাজধানীর শিল্পকলা একাডেমীর সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। শুভজন উপদেষ্টা গীতিকবি ও সুরকার চিন্ময় রায় চৌধুরীর গ্রন্থনা ও নির্দেশনায় বঙ্গবন্ধুকে নিবেদিত গান, কবিতা আর নৃত্যে সাজানো এ অনুষ্ঠানে বিভিন্ন পর্বে মনমুগ্ধকর পরিবেশনায় অংশগ্রহণ করেন বিশিষ্ট সংগীতশিল্পী রুবিয়া মল্লিকা, জাহিদ হোসেন, অঞ্জলি চৌধুরী, শিরিন আক্তার চন্দনা, মোঃ শহিদুল্লাহ, সাজিদা সোনিয়া খান ইতি, নিপা আক্তার, মেহেরিন, কাঞ্চন মজুমদার, সুমি ইসলাম, প্রত্যয়, আবৃত্তিশিল্পী তরুণ রাসেল, রেহান রুবেল, নিপা চৌধুরী, রোমান হোসেন, আন্তানুর হক, দোতারা শিল্পী সুমন শীল এবং নৃত্যশিল্পী শখ সহ শুভজনের নিজস্ব শিল্পীবৃন্দ।
শুভজনের প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক তরুণ রাসেল এর পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলা একাডেমী পুরস্কার ও শুভজন পদকপ্রাপ্ত বরেণ্য কবি এবং সাবেক সংসদ সদস্য কাজী রোজী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি।
এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্টার জয়ন্ত ভট্টাচার্য, কবি মিজানুর রহমানসহ শিল্প-সাহিত্য জগতের আরও অনেকেই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শুভজনের সাংগঠনিক উপদেষ্টা গীতিকবি এমআর মনজু। বঙ্গবন্ধুকে ভালোবেসে শিরোনামে চিন্ময় রায় চৌধুরীর কথা ও সুরে এসো বিশ্ববাসি/এসো সব বাঙালী/মহামানবের শুভ জন্মদিনে- এমন সুন্দর কথায় একটি সমবেত গানের মধ্যদিয়ে শুভ সূচনা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শুভজনের বর্ষব্যাপী বিশেষ ধারাবাহিক অনুষ্ঠান “বঙ্গবন্ধুকে ভালবেসে” এর উদ্বোধনী পর্ব। এরপর প্রখ্যাত গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে একটি দেশের গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী রুবিয়া মল্লিকা, তিনি পরিবেশন করেন চিন্ময় রায় চৌধুরীর লেখা ও সুর করা বঙ্গবন্ধুকে নিয়ে আরও একটি গান। শিল্পী অঞ্জলি চৌধুরী পরিবেশন করেন চিন্ময় রায় চৌধুরীর কথা ও সুরে দুটি দেশের গান। অনুষ্ঠানে অংশ নেয়া শিল্পীরা সকলেই পরিবেশন করেন বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দেশের গুণী গীতিকার ও সুরকারের সুর করা বিভিন্ন জনপ্রিয় গান।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!