শরীয়তপুর রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১০ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ইং

শরীয়তপুরে চারটি ভ্যাকু জব্দ ও ভ্যাকুর মালিক আটক

রবিবার, ১৯ জানুয়ারি ২০২০ | ৬:৪৫ পূর্বাহ্ণ | 125 বার

শরীয়তপুরে চারটি ভ্যাকু জব্দ ও ভ্যাকুর মালিক আটক

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে উপজেলার দেওভোগ এলাকার ফসলী জমি পুকুরে রূপান্তরিত করার সময় চারটি অবৈধ খনন যন্ত্র (ভ্যাকু) জব্দ ও ভ্যাকুর মালিককে আটক করা হয়েছে। আটককৃত ভ্যাকু মালিক ডামুড্যা উপজেলার কুতুবপুর এলাকার কাশেম বেপারীর ছেলে হুমাউন করিব বেপারী। জব্দকৃত ভ্যাকু পালং মডেল থানা হেফাজতে রেখে নিলামে বিক্রি করা হবে বলে জানিয়েছেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় পালং মডেল থানা পুলিশের একটি টিম, রুদ্রকর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাবিবুর রহমান ঢালী, ইউনিয়ন সহকারি ভূমি অফিসার মো. শহিদুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আকলিমা বেগমসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
শরীয়তপুর সদর উপজেরা নির্বাহী অফিস সূত্র জানায়, উপজেলার রুদ্রকর ইউনিয়নের দেওভোগে ফসলী জমি ভ্যাকু দিয়ে কেটে পুকুরে রূপান্তর করছে একটি চক্র। এই সংবাদে শুক্রবার বিকাল ৫ টায় দেওভোগ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৪ টি ভ্যাকু মেশিন ও ভ্যাকুর মালিক পরিচয়ে হুমাউন কবির নামে একজনকে আটক করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ বলেন, সদর উপজেলায় পুকুর খননের জন্য একটিও অনুমোদন প্রদান করা হয় নাই। তবুও দেওভোগ এলাকায় প্রায় ৩০ একর জমি নিয়ে চারটি ভ্যাকু বসিয়ে বৃহস্পতিবার রাত থেকে ফসলী জমিতে পুকুর কাটছে সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। পুকুর খনন অবস্থায় সেখান থেকে ৪ টি ভ্যাকু ও ভ্যাকুর মালিক পরিচয় একজনকে আটক করা হয়েছে। আটকৃত ভ্যাকু থানা হেফাজতে রেখে নিলামে বিক্রি করা হবে। আর ভ্যাকুর মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!