Thursday 25th April 2024
Thursday 25th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

জাজিরায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা
জাজিরায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

জাজিরায় অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শণ না করা ইত্যাদি অপরাধে প্রশাসনিক প্রতিকার হিসেবে ৩ টি প্রতিষ্ঠানটে ৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের কর্মকর্তা। বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জাজিরা উপজেলার ব্র্যাক সমবায় বাজার, বিকে নগর আনন্দ বাজার ও নাওডোবা বাজারে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী জানান, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের নিয়মিত তদারকির অংশ হিসেবে (আজ) ১২ ফেব্রুয়ারী বুধাবার জাজিরা উপজেলার ব্র্যাক সমবায় বাজার, বিকে নগর আনন্দ বাজার ও নাওডোবা বাজারে অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় বাজারের তিনটি প্রতিষ্ঠানকে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ব্র্যাক সমবায় বাজারে টমেটোসহ অন্যান্য সবজিতে ক্ষতিকর রাসয়নিক প্রয়োগ থেকে বিরত থাকতে ব্যবসায়ী ও আড়তদারদের নির্দেশনা দেয়া হয়। অভিযান শেষে নাওডোবা বাজারে ব্যবসায়ীদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয় এবং এ সংশ্লিষ্ট লিফলেট বিতরণ করা হয়।
অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন, জেলা বাজার কর্মকর্তা মো. ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম। এছাড়া উপস্থিত ছিলেন নাওডোবা বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মোক্তার হোসেন বেপারী।