শরীয়তপুর বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ইং

শরীয়তপুরের শৌলপারায় জোড়পূর্বক গাছ কর্তন

সোমবার, ০৩ সেপ্টেম্বর ২০১৮ | ৯:২৪ পূর্বাহ্ণ | 1041 বার

শরীয়তপুরের শৌলপারায় জোড়পূর্বক গাছ কর্তন

শরীয়তপুর সদর উপজেলার শৌলপারা ইউনিয়নের চরগয়গর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য কওে গাছ কেটে ও জোর করে অবৈধ ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা গেছে, ২৩ নং গয়গর মৌজার বি,আর,এস ৪৮৮৬ নং দাগের ১.০৬ একর জমির মালিক হাসেম বেপারি, মিয়াচান বেপারি, গিয়াসউদ্দিন বেপারি, দলু বেপারি। সবাই ৬০ বছর আগে থেকে সমান ভাবে ভোগ দখলে আছে, মোট জমির অর্ধেক দলু বেপারি ও হাসেম বেপারি উত্তর দক্ষিণে ভাগ ভাটারা করে ভোগে আছেন এবং বাকি অর্ধেক মিয়াচান বেপারি ও গিয়াস উদ্দিন বেপারি পূর্ব পশ্চিম করে ভোগ করে আসছেন এর সাথে মৃত মিয়া চান বেপারির জমির উপর দিয়ে গিয়াস উদ্দিন বেপারির পরিবারের রাস্তায় বের হওয়ার জন্য ৬ ফুট এর রাস্তা করে দিছেন। পরবর্তীতে গিয়াস উদ্দিন বেপারি বলেন, মিয়াচান বেপারির পাশে থাকা যেই পূর্ব পশ্চিম করে আগের ভাগ তারা মানে না মিয়াচান বেপারির বাড়ির সামনে দিয়ে পাকা সড়ক গেছে তার জন্য ওই জমির দাম বেশি তাই নতুন করে ভাগ হবে।
জানা যায়, জমিটি নিয়ে দু পক্ষের মধ্যে (মৃত মিয়াচান বেপারির ছেলে মোহাম্মাদ আলি বেপারীর ও গিয়াসউদ্দিন বেপারি গং) দীর্ঘদিন যাবৎ দ্বন্দ্ব চলে আসছে এবং উক্ত জমিটি বিচারাধীন অবস্থায় রয়েছে। এমনকি এ জমির উপর ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেও জানা যায়। কিন্তু প্রতিপক্ষ গিয়াসউদ্দিন বেপারি ছেলে আরশেদ বেপারি (৪৫), ফয়জর বেপারি (৩২), মোখলেছ বেপারি (৩৫), শুকুর বেপারি (৩০) দলু বেপারি ছেলে খালেক বেপারি (৫০) করিম বেপারি (৩৫), রিপন বেপারি (৩৮) নিয়মনীতির কোনরূপ তোয়াক্কা না করে এলাকায় প্রভাব খাটিয়ে জোরপূর্বক সেই জমিতে গত ২০ জুলাই ঘর নির্মাণ করে এবং ২ ই সেপ্টেম্বর রবিবার মিয়াচান বেপারীর প্রায় ২০ টি ফলের গাছ কেটে ফেলেন।
চিকন্দী ফাড়ি ইনচার্জ এ.বি.এম রশিদুল বারী এ বিষয়ে বলেন, ঘটনা শোনার পর ঘটনাস্থলে আমি পুলিশ পাঠিয়েছি এবং দুই পক্ষকে মিমাংশার জন্য ডাকা হয়েছে।

:: শেয়ার করুন ::

Comments

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: কপি করা নিষেধ!!