• ব্রেকিং নিউজ

    কাজিরহাট থেকে কাঠাল বাড়ি ফেরীঘাট সড়কের দুই পাশের ঝোপ জঙ্গল কর্তন

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯ সময়: ৯:৪৮ পূর্বাহ্ণ 2816 বার

    কাজিরহাট থেকে কাঠাল বাড়ি ফেরীঘাট সড়কের দুই পাশের ঝোপ জঙ্গল কর্তন

    শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নির্দেশে জাজিরা উপজেলা সেচ্ছাসেবকলীগ এর অঙ্গসংগঠনের কর্মীরা একত্রিত হয়ে কাজিরহাট থেকে কাঠাল বাড়ি ফেরীঘাট সড়কের দুই পাশের ঝোপ জঙ্গল কর্তন করে। এর ফলে ডাকাতি হওয়ার সম্ভবনা নেই।
    শরীয়তপুরে জাজিরা কাঠালবাড়ী ফেরী ঘাট থেকে কাজির হাট ডাকাত আতঙ্ক এলাকা। ওৎ পেতে থাকা ডাকাতরা গভীর রাত হলেই ঢাকা থেকে আসা বা যাওয়াগামী মানুষদের লক্ষ্য করে সর্বস্ব লুট করে নিয়ে যেতো। এমনকি ঘটতো বড় ধরনের দূর্ঘটনা। প্রতিনিয়ত রাতভর জাজিরা থানা পুলিশ ডাকাত প্রবন এলাকা তাদের কঠোর নজরদারির মাধ্যমে পাড়াপাড় করে দেন। তবুও আতংক মানুষের মনে বিরাজ করে সব সময়।
    আর ডাকাতদের প্রতিহতো করতে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর নির্দেশে এক ঝাক তরুন সেচ্ছাসেবকলীগ কাজ করছেন ওই ডাকাত প্রবন এলাকায়। তাদের কঠোর পরিশ্রমের মাধ্যেমে সড়কের পাশে যেসব ঝোপ জঙ্গল রয়েছে সেগুলোকে পরিস্কার করছেন। এর ফলে ডাকাত প্রবন এলাকায় ডাকাতি করা অসম্ভব বলে মনে করছেন পথচারীরা।
    জাজিরা উপজেলার কাজির হাট বাজর থেকে শুরু হয়ে কাঠাল বাড়ী ফেরীঘাট একটি ব্যস্ততম সড়ক দুদিক থেকে আসা হাজার হাজার মানুষ। আর এসব মানুষের পাশে দাড়িয়েছেন জাজিরা উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মহব্বত খান ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।
    এমন উদ্দোগ কে স্বাগত জানিয়েছেন পথচারীরা। তারা বলেন, সেচ্ছাসেবকলীগের এই কার্যক্রম এর কারনে এখন আর ডাকাতি করতে সাহস পাবেনা। মানুষ সবসময় যাতায়াত করতে পারবে। দুই ধারে এখন যেভাবে পরিস্কার করে দিয়েছেন তাতে এখন ডাকাতরা অবস্থান করতে পারবে না যার ফলে তারা ডাকাতি করতে সাহস পাবে না।
    জাজিরা উপজেলা সেচ্ছাসেবকলীগ এর সভাপতি মহব্বত খান বলেন, আমাদের কাজির হাট থেকে নাওডোবা কাঠাল বাড়ি ফেরী ঘাট পর্যন্ত সড়কের ধারে ঝোপ জঙ্গল রয়েছে, এইসব জায়গায় ডাকাতরা বিভিন্ন সময় ডাকাতি করে থাকে, বিষয়টি আমাদের শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ভাই এর দৃষ্টিতে পড়ে এবং তিনি আমাদের নির্দেশ দেন এবং জাজিরা উপজেলা সেচ্ছাসেবক লীগের কর্মীরা উদ্দ্যোগ গ্রহন করে। কাজির হাট থেকে রাস্তার দুই পাড়ে যে ঝোপ জঙ্গল রয়েছে এগুলোকে পরিস্কার করে দিলে ডাকাতরা ভয়ে প্রকাশ্য দিবালকে ডাকাতি করতে না পারে সেজন্য আমরা এই উদ্দোগ গ্রহন করেছি।
    জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলায়ত হোসেন বলেন, এই যুগান্তকারী উদ্দোগ গ্রহন করায় রাস্তার দুইপাড়ে ঝোপ পরিস্কার থাকলে অপরাধিরা আর অপরাধ করতে পারবে না। পুলিশের দৃষ্টিগোচরে আসবে এবং অপরাধ বন্ধ হবে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১১ জানুয়ারি ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!