Friday 19th April 2024
Friday 19th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ার পন্ডিতসার কেন্দ্রে ৪ শতাধিক এসএসসি পরীক্ষার্থীর ফল বিপর্যয়ের আশংকা, অভিভাবক ও পরীক্ষার্থীদের বিক্ষোভ

নড়িয়ার পন্ডিতসার কেন্দ্রে ৪ শতাধিক এসএসসি পরীক্ষার্থীর ফল বিপর্যয়ের আশংকা, অভিভাবক ও পরীক্ষার্থীদের বিক্ষোভ
নড়িয়ার পন্ডিতসার কেন্দ্রে ৪ শতাধিক এসএসসি পরীক্ষার্থীর ফল বিপর্যয়ের আশংকা, অভিভাবক ও পরীক্ষার্থীদের বিক্ষোভ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার পন্ডিতসার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ শতাধিক এসএসসি পরীক্ষার্থীদের ফল বিপর্যয়ের আশংকা করেছে পরীক্ষার্থীদের অভিভাবক, শিক্ষক ও পরীক্ষার্থীরা। সোমবার পরীক্ষা শেষে পন্ডিতসার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে ভুক্তভোগি পরীক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন করে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে থাকা এসব দোষীদের শাস্তি দাবি করেছে তারা।
পন্ডিতসার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২ নং কক্ষের পরীক্ষার্থী ফাতেমা, বুশরা, তাহমিনা, সেতু, তামান্ন, তৃষ্ণা, হৃদয়, মোঃ শাহিন এবং অভিভাবক আইরিন বেগম, মাহমুদা, রোজীনা বেগমসহ অনেকে অভিযোগ করেন, শনিবার গণিত পরীক্ষা শুরু হওয়ার পূর্বে পরীক্ষার্থীদের কাছ থেকে সাধারণ ক্যালকুলেটরসহ সমস্ত ক্যালকুলেটর কেড়ে নেয়া হয়েছে। পরীক্ষার কক্ষে দায়িত্বরত শিক্ষকরা যখন পরীক্ষার্থীদের কাছ থেকে ক্যালকুলেটর কেড়ে নেয় তখন পরীক্ষার্থীরা তাদের সাথে থাকা সাধারণ ক্যালকুলেটর দিতে অনিচ্ছা প্রকাশ করলে তাদেরকে তিরস্কার ও শারীরিক নির্যাতনও করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। এই কেন্দ্রে উপজেলার শহীদ স্মৃতি, শহীদ নজরুল বালিকা, হালইসার নন্দনসার ও তেলীপাড়া উচ্চ বিদ্যালয়ের ৪শ’৯২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে। নিয়মবর্হিভূতভাবে অনভিজ্ঞ শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে ক্যালকুলেটর কেড়ে নেয়ায় পরীক্ষার্থীরা শতভাগ প্রশ্নের উত্তর দিতে না পেরে ওই দিন পরীক্ষা কক্ষে ও কক্ষের বাইরে এসে কান্নাকাটি করেছে। পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকরা বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি না করার জন্য পরীক্ষার্থীদের হুমকি প্রদান করেছে। ২নং কক্ষের পরীক্ষার্থী তাহমিনার মা মাহমুদা বেগম জানান, আমার মেয়ের কাছে সাধারণ ক্যালকুলেটর ছিল কিন্তু পরীক্ষা শুরু হওয়ার আগেই তা নিয়ে যাওয়ায় আমার মেয়ে মেধাবী ছাত্রী হওয়া সত্বেও সে ক্যালকুলেটর বিহীন শতভাগ উত্তর দিতে সক্ষম হয়নি। একই কক্ষে পরীক্ষার্থী বুশরার মা আমেনা বেগম জানান, পরীক্ষার আগে ক্যালকুলেটর নিয়ে যাওয়ায় আমার মেয়ের পরীক্ষা অনেক খারাপ হয়েছে। আমি দোষীদের শাস্তি চাই। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রধান শিক্ষক বলেন, পরীক্ষার্থীদের কাছ থেকে হঠাৎ করে ক্যালকুলেটর কেড়ে নেয়ায় এই কেন্দ্রে প্রায় ২শ’ থেকে আড়াইশ’ শিক্ষার্থীর ফল বিপর্যয় হওয়ার আশংকা রয়েছে।
পন্ডিতসার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোসলেম উদ্দিন মৃধা বলেন, পরীক্ষা কক্ষে দায়িত্বরত শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে ক্যালকুলেটর নিয়েছে কিনা আমার জানা নেই। এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুব রহমান শেখ বলেন, আমি বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখবো।