• ব্রেকিং নিউজ

    ৪০ বছর পূর্তিতে পুনর্মিলনী উৎসব ও শিক্ষামন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শরীয়তপুর সরকারী কলেজে উৎসবের আমেজ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯ সময়: ১১:৫৯ অপরাহ্ণ 36 বার

    ৪০ বছর পূর্তিতে পুনর্মিলনী উৎসব ও শিক্ষামন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শরীয়তপুর সরকারী কলেজে উৎসবের আমেজ

    আগামী ১৫ মার্চ শুক্রবার শরীয়তপুর সরকারী কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব ও প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির আগমনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বইছে কলেজ জুড়ে। ইতোমধ্যে এ উৎসবকে সফল করতে ব্যপাক প্রস্তুতি নেওয়া হয়েছে। গঠন করা হয়েছে পুর্নমিলনী উযপান পরিষদের মূল কমিটি সহ ৮টি উপ-কমিটি। ইতোমধ্যে কলেজ মাঠে বিশাল প্যা-েল নির্মাণ করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ এবং দাওয়াত কার্ড বিতরণ করা হচ্ছে। উৎসবের প্রধান পিষ্টপোষক শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু। অনুষ্ঠান উদ্বোধন করবেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান সিকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম তপাদার ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ার হোসেন।
    বুধবার (১৩ মার্চ) পুর্নমিলনী উযপান পরিষদের প্রস্তুতি সভা হয়েছে। পুনর্মিলন সফল করতে প্রস্তুতি সভায় পরিকল্পনা ও বিভিন্ন দিকনির্দেশনা মূলক আলোচনা করা হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় পুনর্মিলনী উৎসব উদযাপন পরিষদের আহবায়ক আব্দুস সোবহান রশিদী, সদস্য সচিব মো. অলিউর রহমান, প্রথম ব্যাচের ছাত্র ও উপদেষ্টা মো. আব্দুল মোতালেব মিয়া, প্রক্তন ছাত্র নুহুন মাদবর, কাজী নজরুল ইসলাম, মো. গোলাম মোস্তফা, এ্যাড. আসাদুজ্জামান জুয়েল, পলাশ রাউত, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান সহ মূল কমিটি ও বিভিন্ন উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
    দিনব্যাপী উৎসবে থাকছে রিপোর্টিং, বর্ণাঢ্য র‌্যালী, অতিথিদির গার্ড অব অনার ও জাতীয় পাতাকা উত্তোলন, অতিথিদের বরণ, জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদের প্রতি শোক প্রস্তুাব ও নিরবতা পালন, মানপত্র পাঠ ও প্রদান, অতিথিবৃন্দের বক্তব্য ও মধ্যাহ্নভোজ। দ্বিতীয় পর্বে থাকছে স্মৃতিচারণমূলক বক্তব্য ও দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাতাবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বিন্দু কণা ও আশিকের সাথে ঢাকা থেকে আগত একঝাক তারকা শিল্পী।
    কলেজের ছাত্র মকবুল হোসেন বলেন, কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলন এবং শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির আগম উপলক্ষে আমাদের সকল ছাত্র-ছাত্রী ভাই বোনদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। অনুষ্ঠান সফল করতে আমাদের ছাত্রদের পক্ষ থেকেও প্রস্তুতি নেয়া হয়েছে। অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন হবে বলে আশা করছি।
    কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ার হোসেন বলেন, প্রাক্তন ছাত্রদের উদ্যোগে ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবঅনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উৎসবকে ঘিরে কলেজ জুড়ে উৎসবের আমেজ বইছে। এ উৎসবকে সফল করতে কলেজের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। পুনর্মিলনী উদযাপন পরিষদ মূল কমিটি সহ কয়েকটি উপকমিটি গঠন করা হয়েছ। উৎসব দৃষ্টিনন্দন ও আকর্ষিণীয় করতে কলেজ ক্যাম্পাসে সাজসজ্জা চলছে। শহর জুরে তোরণ নির্মাণ করা হয়েছে। এ উৎসবকে সফল করতে প্রশাসক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। আশা করছি শরীয়তপুরবাসীকে একটি শান্তিপূর্ন ও উৎসব মূখর একটি সুন্দর অনুষ্ঠান উপহার দিতে পারবো।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৩ মার্চ ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!