• ব্রেকিং নিউজ

    শরীয়তপু‌রে ১৫টি গ্রা‌মে ঈদ উদযাপন

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৪ জুন ২০১৯ সময়: ১:৪৪ অপরাহ্ণ 448 বার

    শরীয়তপু‌রে ১৫টি গ্রা‌মে ঈদ উদযাপন

    শরীয়তপুরের ছয় উপজেলা সাত‌টি থানার ১৫ গ্রামে হযরত সুরেশ্বরী (রা.) অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ-উল ফিতর উদযাপন করছেন আজ মঙ্গলবার।

    জেলার বেশ কয়েকটি স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হলেও প্রধান ও বড় জামায়াত অনুষ্ঠিত হয় নড়িয়া উপজেলায় অবস্থিত সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে। প্রথম জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় ও দ্বিতীয় জামায়াত অনু‌ষ্ঠিত হয় সা‌ড়ে ৯টায়।

    সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের ৬৯টি দেশে সোমবার চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার ওইসব দেশে ঈল-উল ফিতর উদযাপিত হচ্ছে। তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সুরেশ্বর দারবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা শরীয়তপুরের ধর্মপ্রাণ মুসলমান ঈদ-উল-ফিতর উদযাপন করছেন।

    সুরেশ্বর দরবার শরীফের বর্তমান গদিনশীল পীর শাহ নুরে কামাল নুরী বিষয়টি নিশ্চিত জানান, সুরেশ্বর দরবার শরীফ মাঠ প্রাঙ্গণে মঙ্গলবার সকাল ৯টায় ও সা‌ড়ে ৯টায় দুই‌টি ঈদ-ঈল-ফিতর নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। শরীয়তপুরের ছয়টি উপজেলা ও সাত‌টি থানার ১৫ গ্রামের প্রায় ২০ হাজার ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদ-উল-ফিতর উদযাপন করেছেন।

    সুরেশ্বরী (রা.) অনুসারীরা জানায়, সুরেশ্বর দারগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর অনুসারীরা প্রায় দেড়শ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদ-উল-ফিতর ও ঈদ-উল আযহা পালন করে আসছেন।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৪ জুন ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!