Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তিতে বাংলাদেশ

বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তিতে বাংলাদেশ
বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তিতে বাংলাদেশ

বৃষ্টির কারণে বল মাঠে গড়ানোর আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপে নবম আসরে শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ পরিত্যক্ত হয়েছে। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সুপার এইটে যেতে এখন সহজ সসমীকরণের সাথে সুসংবাদ পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের পরবর্তী ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে।

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ‘ডি’ গ্রুপে বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ হয়ে দাঁড়িয়েছে এক প্রকার নকআউটে। এই ম্যাচে জয়ী দল সুপার এইটের লড়াইয়ে এগিয়ে থাকবে। দুই দলই দুটি করে ম্যাচ খেলে একটিতে জিতেছে। পয়েন্টে দুই দল সমান হলেও নেট রান রেটে খানিকটা এগিয়ে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে সেরা আটের পথে এক পা দিয়ে রাখবে নাজমুল হোসেন শান্তর দল।

বুধবার (১২ জুন) ফ্লোরিডার লডারহিলে শ্রীলঙ্কা-নেপাল ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় টানা তিন ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কা-নেপাল বাঁচা-মরার ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামে শ্রীলঙ্কা। টানা বৃষ্টির কারণে খেলা হওয়া তো দূরের কথা, টসও গড়ায়নি মাঠে। টানা দুই ম্যাচে জয়হীন লঙ্কানরা মাঠে নামার সুযোগই পায়নি। পুরো সময়টাই চলেছে বৃষ্টির তাণ্ডব। এতে ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে শ্রীলঙ্কা।

তবে ম্যাচ বাতিল করার জন্য অবশ্য আরেকটু অপেক্ষা করার সুযোগ ছিল দায়িত্বরত আম্পায়ারদের। কিন্তু লডারহিলের মাঠে ড্রেনেজ সিস্টেম তেমন ভালো না হওয়ায় বেশিক্ষণ আর অপেক্ষা করেননি তারা। যদিও ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত আসায় লঙ্কান কোচ ক্রিস সিলভারউডকে বেশ অনেকটা সময় নিয়ে আলাপ করতে দেখা যায় আম্পায়ারদের সঙ্গে। তবে শেষ রক্ষা হয়নি। বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচটি বাতিলই হয়ে যায়। এ নিয়ে ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে কার্যত বিদায় ঘণ্টা বেজে গেছে মেন্ডিস-পাথিরানাদের দল শ্রীলঙ্কার।

অন্যদিকে, শ্রীলঙ্কা বিশ্বকাপ থেকে বাদ পড়ার দ্বারপ্রান্তে থাকলেও দক্ষিণ আফ্রিকার জন্য এই এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় লাভ হয়েছে। প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সুপার এইটে উঠেছে এইডেন মারক্রামের দল।