শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

বর্ষায় নদী ভাঙ্গণে ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ কাজ অব্যাহত থাকবে : পানিসম্পদ উপমন্ত্রী

বর্ষায় নদী ভাঙ্গণে ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ কাজ অব্যাহত থাকবে : পানিসম্পদ উপমন্ত্রী

আসন্ন বর্ষার প্রস্তুতিতে সারা দেশে নদী ভাঙ্গনে চিহ্নিত ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ ও বাঁধ পুন:রক্ষার কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম। বুধবার (২৯ এপ্রিল) সকালে শরীয়তপুরের নড়িয়ার নদী তীর সংরক্ষণ কাজের অগ্রগতি পরিদর্শণকালে তিনি এ কথা বলেন।
এ সময় বাপাউবো অতিরিক্ত মহা পরিচালক (পশ্চিম) মো. হাবীবুর রহমান, চীফ মনিটরিং তোফায়েল আহমেদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিমসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পানিসম্পদ উপমন্ত্রী শামীম বলেন, নিকটবর্তী সময়ে বন্যাই আমাদের অন্যতম চ্যালেঞ্জ। করোনা সঙ্কটে সাময়িকভাবে মাঠ পর্যায়ের কাজ স্থগিত থাকলেও বর্ষা সমাগত হওয়ায় এখন দেশের চিহ্নিত ঝুঁকিপূর্ণ ভাঙ্গণপ্রবণ এলাকাতে সংশ্লিষ্ট প্রকৌশলী ও কন্ট্রাক্টরদের সাথে সমন্বয় করে কাজ অব্যাহত রাখতে হবে। সকলের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, জীবাণু নাশক নিশ্চিত করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখতে হবে।
শামীম বলেন, বর্তমানে অদৃশ্য প্রতিপক্ষের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই লড়ছি। কাজেই আমাদের আতঙ্কিত না হয়ে নিজে ও অধস্তন সকলকে সচেতনতা অবলম্বন করে কাজ চালিয়ে যেতে হবে। প্রয়োজনে শ্রমিকদের স্থানীয় ত্রাণ কার্যক্রমের আওতায় আনা যায় কিনা তা বিবেচনা করা যেতে পারে।
তিনি আরও বলেন, আসন্ন বর্ষায় ঝুঁকিপূর্ণ এলাকায় করণীয় সম্পর্কে আলোচনা সভা করেছি পানিসম্পদ মন্ত্রণালয়। আলোচনা সভায় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ও সচিব কবির বিন আনোয়ার এর উপস্থিতিতে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিতকরণ এবং মাঠ পর্যায়ে নিয়োজিত শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও প্রণোদনার মাধ্যমে কাজে উৎসাহিত করার বিষয় নিয়েও কথা হয়।


error: Content is protected !!