Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

রাজধানীর আদাবরে ফেন্সিডিলসহ ২জনকে গ্রেফতার করেছে র‌্যাব

রাজধানীর আদাবরে ফেন্সিডিলসহ ২জনকে গ্রেফতার করেছে র‌্যাব

বাংলাদেশ আমার অহংকার এই শ্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদক দ্রব্য উদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশের যুব সমাজ তথা নতুন প্রজন্ম’কে মাদকের নীল দংশণ হতে পরিত্রাণ এবং সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবও কঠোর অবস্থান নিয়ে আসছে এবং নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সন্ত্রাস, চরমপন্থী ও ধর্মীয় জঙ্গিবাদ নির্মূলের পাশাপাশি মাদক বিরোধী অভিযানে র‌্যাব বলিষ্ঠ পদক্ষেপ রেখে চলেছে। গোয়েন্দা ও নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।
সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক র‌্যাব এর প্রতিষ্ঠা বার্ষিকীতে মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করার পর র‌্যাব পূর্বের তুলনায় মাদক বিরোধী অভিযান জোরদার করেছে।
এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার (১ জুন ২০১৮ইং) আনুমানিক ১০ টা ৩৫ মিনিটে র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর আদাবর থানাধীন বেড়িবাধ সংলগ্ন জনৈক দুলাল সাহেবের বাসার সামনে রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী নিষিদ্ধ নেশা জাতীয় ফেন্সিডিল এর বড় একটি চালান সরবরাহ করার জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর আভিযানিক দল ঘটনাস্থলে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানাধীন বেলদহি গ্রামের আব্দুল হোসেনের ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান আকাশ (২৬) (বর্তমান ঠিকানা: ডানোগলি, কোনাবাড়ী, গাজীপুর)কে ২শ ৩০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, সে সীমান্তবর্তী এলাকা দিনাজপুর থেকে ফেন্সিডিল সংগ্রহ করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সুকৌশলে রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে দীর্ঘদিন যাবৎ সরবরাহ করে আসছে। আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষ্যে বাড়তি আয়ের লোভে দেশব্যাপী মাদকবিরোধী সাঁড়াশি অভিযান পরিচালিত হওয়া সত্বেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তরালে রাজধানীর বিভিন্ন স্থানে পরিচিত ক্রেতার কাছ থেকে কয়েক ঘন্টা পূর্বে অর্ডার নিয়ে সুবিধাজনক স্থানে ফেন্সিডিল চড়া দামে বিক্রয় করে আসছিল। আটককৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে। আটককৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।