মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

বাংলাদেশের স্বাধীনতাকে যারা বিশ্বাস করে না তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছিল: মোস্তাফা জব্বার

বাংলাদেশের স্বাধীনতাকে যারা বিশ্বাস করে না তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছিল: মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্রকে পিছনের দিকে নেয়ার অপচেষ্টার চালিয়েছে। ১৯৭৫ সালে পর থেকে ২১ বছর জাতিকে পাকিস্তানের অংশ করার অপচেষ্টায় লিপ্ত ছিল। কিন্তু বাংলার জনগণ তা হতে দেয়নি।
মন্ত্রী গতকাল ঢাকার আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জনাব জুয়েনা আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তৃতা করেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটাল কাউন্সিলের নির্বাহী পরিচালক জনাব পার্থ প্রতিম দেব, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন না হলে বাঙলী জাতিকে এখনো পাকিস্তানের গোলামী করতে হতো। ৭১’এ যারা পরাজিত হয়েছে তারা এখন পর্যন্ত বাংলাদেশের শত্রু। তিনি বলেন তাদের থেকে সতর্ক থাকতে হবে। পাকিস্তানী শাসক গোষ্ঠী বাঙলিদের যে শোষন করেছে বঙ্গবন্ধু তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে ছিলেন। মন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি বক্তৃতায় জুনাইদ আহমেদ পলক বলেন, ১৫ আগস্ট বিশ্বমানবতার ইতিহাসে বিরল ও বর্বরোচিত ঘটনা। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী চক্র মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। দীর্ঘ ২১ বছর তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে ও বুঝতে দেয়া হয়নি। আইন করে বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল বলে তিনি উল্লেখ করেন।


error: Content is protected !!