Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শপথ নিলেন একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দ

শপথ নিলেন একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দ

একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত সংসদ সদস্যবৃন্দ গতকাল জাতীয় সংসদভবনে শপথ গ্রহণ করেছেন। জাতীয় সংসদের শপথ কক্ষে চারটি ভাগে এ শপথ অনুষ্ঠিত হয়। প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংবিধান ও কার্যপ্রণালীবিধি অনুযায়ী প্রথমে নিজে শপথ গ্রহণ করেন এবং শপথ বইয়ে স্বাক্ষর করেন।
দ্বিতীয় ধাপে তিনি জাতীয় সংসদের শপথ গ্রহণ কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগের সংসদ সদস্যদের (২৫৫ জন) শপথ বাক্য পাঠ করান।
তৃতীয় ধাপে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (৩ জন), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) (২জন), বিকল্পধারা বাংলাদেশ (২জন), তরিকত ফেডারেশন (১জন), জাতীয় পার্টি (মঞ্জু) (১জন) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩জন নির্বাচিত সংসদ সদস্যগণ শপথ গ্রহণ করেন।
চতুর্থ ধাপে জাতীয় পার্টির ২১ জন সংসদ সদস্য শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ শেষে সকলে শপথ বইয়ে স্বাক্ষর করেন।
জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শপথ শুরু হয়। বাংলাদেশ নির্বাচন কমিশন গত মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের ২৯৮টি আসনের নির্বাচিত সংসদ সদস্যদের নাম এবং পূর্ণাঙ্গ ঠিকানা সম্বলিত গেজেট নোটিফিকেশন প্রকাশ করে। এর আগে নির্বাচনে অংশগ্রহণকারী এক প্রার্থীর মৃত্যুর কারণে
গাইবান্ধা-৩ আসনের ভোটগ্রহণ স্থগিত করা হয়। অসুস্থতার কারণে বাংলাদেশ আওয়ামীলীগের সৈয়দ আশরাফুল ইসলাম শপথ নিতে পারেন নি। চারটি ধাপে মোট ২৮৯ জন সংসদ সদস্য শপথ নিয়েছেন।
নির্বাচনের দিন ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ঐ আসনের ফলাফল ঘোষণা করা হয়নি।