Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বাংলাদেশে আসছে দুটি জার্মান সংসদীয় প্রতিনিধি দল

বাংলাদেশে আসছে দুটি জার্মান সংসদীয় প্রতিনিধি দল

বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের প্রভাব সম্পর্কে জানতে এবং সম্ভাব্য প্রতিকার নিয়ে আলোচনা করতে দুই সংসদ সদস্যকে সাথে নিয়ে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকা সফরে আসছেন জার্মান ফেডারেল সংসদের ভাইস-প্রেসিডেন্ট ক্লাউডিয়া রুথ।
সেই সাথে দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে সম্পর্ক বিষয়ক একটি পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপও বাংলাদেশ সফর করবে।
জার্মান ফেডারেল সংসদের নিম্নকক্ষ বুন্দেসতাগে ২০০২ থেকে প্রতিনিধিত্ব করা ক্লাউডিয়া রুথের (অ্যালায়েন্স৯০/দ্য গ্রিনস) সফরসঙ্গী হিসেবে থাকবেন সংসদ সদস্য ম্যাথিয়াস জিমার (সিডিইউ/সিএসইউ) ও ফ্রিতজফ স্মিত (অ্যালায়েন্স৯০/দ্য গ্রিনস)।
দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে সম্পর্ক বিষয়ক পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ প্রতিনিধিদলে থাকবেন- গ্রুপের চেয়ারম্যান টুবিয়াস প্লুফগার (দ্য লেফট পার্টি) এবং সংসদ সদস্য গ্যাব্রিয়েল কাটজমারেক (এসপিডি) ও বিটিনা স্টার্ক-ওয়াটজিঙ্গার (এফডিপি)।
ঢাকাস্থ জার্মান দূতাবাস এ তথ্য জানিয়েছে।
ঢাকায় আলোচনা করার পাশপাপাশি তারা কক্সবাজার যাবেন এবং উদ্বাস্তু সংকট সমাধানে যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে তা ব্যাপকভাবে জানতে সেখানে সরকারি কর্মকর্তা ও রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে কথা বলবেন।
জার্মান দূতাবাসের ভাষায়, জার্মানি ও বাংলাদেশের মধ্যে যে শক্তিশালী ও বৈচিত্র্যময় সম্পর্ক রয়েছে তার সাক্ষ্য বহন করছে দুটি উচ্চ-পর্যায়ের সংসদীয় প্রতিনিধিদলের সফর।