শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

অষ্টম শ্রেণি পাস করে ১৯৮৭ সালে পুলিশের কনস্টেবল হিসেবে চাকরিতে যোগ দেন মফিজ উদ্দিন শেখ। ৩২ বছর পেরিয়ে তিনি শনিবার একটি থানার ওসির দায়িত্ব পালন করছেন।
পর্যায়ক্রমে পুলিশের পদোন্নতি পরীক্ষায় মেধার গুণে তিনি এখন থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু চাকরির শেষ জীবনে এসে সাধ পূরণের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ওসি মফিজ উদ্দিন শেখ। তিনি আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষায় দিচ্ছেন।
এ ব্যাপারে ওসি মফিজ উদ্দিন শেখ যুগান্তরকে বলেন, তার শিক্ষা নিয়ে জীবনে অতৃপ্তি ছিল। কিন্তু চাকরির শেষ জীবনে এসে তিনি সে সাধ পূরণের জন্য এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।
এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, অনেকে ওসির পরীক্ষায় অংশ নেয়ার ঘটনায় নানা কথা বলছেন। কিন্তু আমি মনে করি এটাকে ‘পজেটিভ’ দেখা উচিত।
তিনি আরও বলেন, একটি মানুষ তার অসমাপ্ত শিক্ষা জীবন চাকরি করা অবস্থায় প্রায় ৩০ বছর পর আবারও শুরু করছেন এটা তো ভালো উদ্যোগ। তিনি এত দিন যেভাবে পদোন্নতি পেয়েছেন নিশ্চয় তিনি মেধার কারণে তা পেয়েছেন।
ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি সেখানে কর্মরত রয়েছেন। তিনি চাকরিজীবনে পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করনে।


error: Content is protected !!