Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

কীর্তিনাশা’র নির্বাচনে সাইফুল সভাপতি ও মনির সম্পাদক

কীর্তিনাশা’র নির্বাচনে সাইফুল সভাপতি ও মনির সম্পাদক

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘কীর্তিনাশা’র কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে রেকর্ড পরিমাণ ব্যবধান ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন শরীয়তপুর সদরের সাইফুল ইসলাম খান এবং সাধারণ সম্পাদক হয়েছেন নড়িয়ার কেএম মনির হোসেন। ২৯ মার্চ, শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের দ্বিতীয় তলায় সংগঠনটির সদস্যদের সরাসরি ভোটে নতুন এ নেতৃত্ব বাছাই করা হয়।
ভোট গণনা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন সংগঠনটির বিদায়ী সভাপতি রুবেল হোসেন তুষার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার মনজুর হোসেন, ঢাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নাজমা আক্তার, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য আসাদুজ্জামান শিকদার, ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, ঢাবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল, হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্র সংসদের ভিপি শহিদুল হক শিশির ও কীর্তিনাশার সদ্য সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান জিসানসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের বর্তমান-সাবেক নেতা-কর্মীরা।
সভাপতি পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৭৫ দশমিক ৩৪ শতাংশ ভোট পেয়ে নিরঙ্কুশ জয় পেয়েছেন সাইফুল ইসলাম খান। সাইফুল বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের আবাসিক ছাত্র ও ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আর ২৪ দশমিক ৬৫ ভাগ ভোট পেয়ে ১ নং সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম অনিক। ২১ দশমিক ৯২ ভোটে ২নং সহ-সভাপতি হয়েছেন মোঃ তুহিন।
অন্যদিকে সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে শতকরা ৭০ দশমিক ৫৩ ভাগ ভোট পড়েছে। প্রদেয় ভোটের মধ্যে শতকরা ৪৩ দশমিক ৮৩ ভাগ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কেএম মনির হোসেন। মনির বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র ও ২০১৫-১৬ শিক্ষার্বর্ষের শিক্ষার্থী। এছাড়া ৩৪ দশমিক ২৪ ভাগ ভোট পেয়ে সংগঠনের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক ছাত্র এস এম তুষার হোসেন। আগামী এক বছরের জন্য (২০১৯-২০) নতুন এই কমিটি দায়িত্ব পালন করবে।
নির্বাচিত হওয়ার পর সভাপতি সাইফুল ইসলাম খান বলেন, “এই সুন্দর নির্বাচনের মধ্য দিয়ে মূলত সংগঠন হিসেবে কীর্তিনাশার জয় হয়েছে।” সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন, “নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছি, তা পালন করার চেষ্টা করব।”
শরীয়তপুর জেলার বুক চিরে বয়ে যাওয়া পদ্মার অন্যতম শাখা নদী কীর্তিনাশার নামানুসারে এই সংগঠনটি যাত্রা শুরু হয় ২০০৮ সালে। প্রতিষ্ঠার পর থেকে ‘কীর্তিনাশা’ শরীয়তপুর জেলার ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে।