Tuesday 16th April 2024
Tuesday 16th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মুজিব নগর দিবস যারা পালন করে না তাদের রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ করা হোক

মুজিব নগর দিবস যারা পালন করে না তাদের রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ করা হোক

স্বাধীন বাংলাদেশর প্রথম সরকারকে অর্থাৎ মুজিব নগর সরকারকে যে রাজনৈতিক দল বা যে নেতা ও ব্যক্তি পালন করে না ঐ সকল দল ও ঐ সকল নেতাদের বাংলাদেশে রাজনৈতিক কোনো কর্মসুচী পালন করার অধীকার তাদের থাকতে পারে না। এবং তাদের দলকে ও নেতাকে মেনে নেওয়া যায় না। তারা প্রকৃতপক্ষে বাংলাদেশের, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী। অবিলম্বে ঐ সকল রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল ও তাদের রাজনৈতিক কর্মসূচী বন্ধ করার জন্য বর্তমান সরকারের প্রতি দাবী জানান ৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের নেতৃবৃন্দ। মুজিব নগর দিবস উপলক্ষ্যে ২০ এপ্রিল শনিবার সকাল ১০ টায় ৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে এসব কথা বলেন। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের ও প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সরদার গোলাম মোস্তফা।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেখ কামরুল হুদা, ওয়ালী উল্লাহ মজুমদার, খন্দকার রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন খান আয়নাল, মোঃ ইউনুছ ঢালী, মোঃ গোলাম মোস্তফা, আলমগীর হোসেন, মোঃ নজরুল ইসলাম, মোঃ তোতা মিয়া, মোঃ ইউনুছ আলী মনা প্রমুখ।
সভায় সভাপতি সরদার গোলাম মোস্তফা বলেন- বঙ্গবন্ধুর জন্ম না হলে হতো না মুজিব নগর সরকার, হতো না মুক্তিযুদ্ধ, পেতাম না স্বাধীনতা ও পতাকা। সেই প্রথম সরকার মুজিব নগর সরকার। মুজিব নগর সরকারকে যারা মানে না এবং পালন করে না। তাতেই প্রমানিত হয় তারা বাংলাদেশের বিরোধী বঙ্গবন্ধুর খুনের সাথে জড়িত। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী, তারা পাকিস্তানপন্থী।
সভায় বক্তাগণ আরও বলেন- বাংলাদেশের প্রথম সরকার ১৭ এপ্রিল মুজিব নগর সরকার। বাংলাদেশে বসবাস করতে হলে ও বাংলাদেশকে, মুক্তিযুদ্ধকে, স্বাধীনতাকে স্বীকার করতে হলে অবশ্যই মুজিব নগর সরকারকে মানতে হবে। যারা স্বীকার করে না ও মানে না তারা দেশ বিরোধী। তাদের দেশ বিরোধী হিসাবে বিচার করা উচিৎ বলে মনে করি।