Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর সরকারি কলেজে বাঁধনের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন

শরীয়তপুর সরকারি কলেজে বাঁধনের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন

শরীয়তপুর সরকারি কলেজে ঐতিহ্যবাহী সংগঠন বাঁধনের উদ্যোগে ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ শ্লোগানকে সামনে রেখে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ জুলাই) সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৪’শ শিক্ষার্থীদের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ণয় করা হয়।

এতে উপস্থিত ছিলেন বাঁধন কেন্দ্রীয় পরিষদের সভাপতি হুসাইন মুহাম্মাদ সিদ্দিকিন ও ঢাকা কলেজ ইউনিট সভাপতি মতিউর রহমান, তেজগাঁও কলেজের উপদেষ্টা জিয়াউল হাসান।

ক্যাম্পেইন শেষে দুপুর ৩টায় কলেজ হলরুমে বাঁধন শরীয়তপুর সরকারি কলেজ পরিবারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আহবায়ক মো. আল আমিন মাদবর।

সভা শেষে কেন্দ্রীয় সভাপতি বাঁধন শরীয়তপুর সরকারি কলেজ পরিবারের ২০১৯-২০ইং সালের জন্য ২১ সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি ঘোষনা করেন। এতে আহবায়ক করা হয়েছে মাহবুব হাসান মানিক, যুগ্ম আহবায়ক যথাক্রমে হেলাল আহমেদ ও সাগর আহমেদ, সদস্য সচিব করা হয়েছে রাকিব সিকদারকে।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই শ্লোগানকে ধারণ করে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববদ্যিালয়ের শহীদুল্লাহ হলে সেচ্ছায় রক্তদানকে সামাজিক আন্দোলনে পরিণত করার লক্ষ্যে বাঁধনের যাত্রা শুরু হয়। সংগঠনটি শুরু থেকেই বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, সেচ্ছায় রক্তদান করে থাকে।

বর্তমানে সারা দেশের ৫১ টি জেলায় ৭১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৯ টি জোন, ১২৭ টি ইউনিট ও ১৩ টি পরিবারের মাধ্যমে কাজ করছে। ১৯৯৭ সালে যাত্রা শুরুর পর থেকে ২০১৮ সাল পর্যন্ত বাঁধন প্রায় ১৫ লক্ষ ৪৮ হাজার ৫৩৬ জনের ব্লাড গ্রুপিং এবং ৭ লক্ষ ৪৬ হাজার ৯২৬ ব্যাগ রক্ত দান করেছে।