শনিবার, ৩০শে মে, ২০২০ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪১ হিজরী
শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

পানি সম্পদ উপমন্ত্রীর পক্ষ থেকে তৃতীয় ধাপে ২৪ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ

পানি সম্পদ উপমন্ত্রীর পক্ষ থেকে তৃতীয় ধাপে ২৪ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ
পানি সম্পদ উপমন্ত্রীর পক্ষ থেকে তৃতীয় ধাপে ২৪ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ

৩ এপ্রিল শুক্রবার সখিপুর ও নড়িয়ায় তৃতীয় বারের মত ২৪ টি ইউনিয়নে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি’র ব্যক্তিগত উদ্যোগে করোনা আতঙ্কে কর্মহীন অসহায় রিকশা-ভ্যান চালক, দিনমজুর, হতদ্ররিদ্র ২৪ হাজার পরিবার’কে পৌছে দেয়ার জন্য খাদ্য সামগ্রী (চাল-ডাল) বিতরণের উদ্বোধন করা হয়। শুক্রবার থেকে দলীয় নেতাকর্মীরা এ খাদ্য সামগ্রী নড়িয়া ও সখিপুরের ২৪ হাজার পরিবারের কর্মহীন অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিবে।
এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম সকল নড়িয়া-সখিপুরের মানুষের পাশে সবসময় ছিল, বর্তমানে আছে ও আগামীতেও থাকবে, ইনশাআল্লাহ। তাই জননেত্রী শেখ হাসিনার নির্দেশে জননেতা একেএম এনামুল হক শামীম এমপি’র ব্যক্তিগত তহবিল থেকে গত শনিবার সখিপুর ও নড়িয়ায় ১২ হাজার পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়। গতকাল (২ এপ্রিল, বৃহস্পতিবার) সখিপুর ৯ টি ইউনিয়নে ৫ হাজার লোককে ত্রাণ বিতরণ করা হয়। আজ আবার তৃতীয় ধাপে ২৪ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। তিন দিনের ভিতর এই ২৪ হাজার পরিবারের হাতে খাদ্য সামগ্রী পৌছানো হবে আমাদের মাধ্যমে। আজকে আমরা চরভাগা ইউনিয়নের ১ হাজার পরিবারকে তাদের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌছে দিব। এবং এই ধারা অব্যাহত থাকবে যতদিন মানুষের জীবন স্বাভাবিক না হবে। মন্ত্রী মহোদয়ের উদ্যোগে করোনা আতঙ্কে কর্মহীন অসহায় (রিকশা-ভ্যান চালক, দিনমজুর, হতদ্ররিদ্র) পরিবারের বাড়ি বাড়ি গিয়ে দলীয় নেতাকর্মীরা এসব খাদ্য সামগ্রী বিতরণ করে আসবে। পাশাপাশি সরকারিভাবেও কর্মহীন অসহায়দের কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
এদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয়দের সচেতন থাকা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া এবং বিদেশ ফেরত প্রবাসীদের সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা।
প্রসঙ্গত, বিগত কয়েক দিনে সহস্রাধিক পিপিইসহ ১২ হাজার মাস্ক, ১ হাজার হ্যান্ডগ্লোভস ও হেক্সাসলসহ জরুরি ঔষধ বাংলাদেশ আওয়ামী লীগ ও তার মায়ের নামে গড়া আশরাফুন্নেসা ফাউন্ডেশন থেকে জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। এছাড়াও সার্বক্ষণিক নজরদারির জন্য তার ব্যক্তিগত সহকারী সোহাগ ও স্বপন শিকদারকে জেলা প্রশাসনের সাথে নিয়োজিত রেখেছেন। জেলা প্রশাসন সর্বশেষ পরিস্থিতি উপমন্ত্রীকে জানিয়ে রাখছেন। এ বিতরণে উপমন্ত্রীর পরিবারসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।