মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

ভেদরগঞ্জে পিকআপ ভর্তি জাটকা মাছ উদ্ধার

ভেদরগঞ্জে পিকআপ ভর্তি জাটকা মাছ উদ্ধার

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুর বাজার হতে একটি পিকআপ ভর্তি প্রায় ১ হাজার ৭’শ কেজি অবৈধ জাটকা মাছ উদ্ধার করা হয়েছে। গত এক সপ্তাহে ৪ হাজার ৭’শ কেজি মাছ আটক করা হলেও এই পর্যন্ত জরিমানা করা হয়েছে ৬০ হাজার টাকা।
মঙ্গলবার (২১ এপ্রিল) ভোর ৪ টায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুস সামাদের নেতৃত্বে ও ভেদরগঞ্জ থানা পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়।
উদ্ধারকৃত মাছ গরীব অসহায় মানুষের মাঝে ইউপি চেয়ারম্যানগণের মাধ্যমে বিলি করে দেয়ার নির্দেশনা দেয়া হয়।
এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভির আল নাসিফ বলেন, আমরা গোপন সূত্রে জানতে পেয়ে মঙ্গলবার ভোর ৪ টায় মৎস বিভাগের লোক ও পুলিশ নিয়ে কৌশলে একটি মাছের গাড়ি আটক করি। এই সপ্তাহে আমরা প্রায় ৪ হাজার ৭’শ কেজি জাটকা মাছ আটক করেছি। এ পর্যন্ত সড়কপথে অভিযান চালিয়ে ৩ জন জাটকা পরিবহনকারী ও ১ হাজার কেজি জাটকা আটক করা হয়। জাটকা গরিব অসহায়দের মাঝে ও এতিমখানায় বিতরণ ও মোবাইল কোর্ট এর মাধ্যমে ৩ জনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
আমরা এর আগে ১৩ এপ্রিল রাত আড়াইটার সময় উত্তর তারাবুনিয়া মাস্টার ঘাট সংলগ্ন পদ্মা নদী থেকে অভিযান চালিয়ে প্রায় ২ হাজার কেজি জাটকা মাছসহ একটি ট্রলার জব্দ করেছিলাম। আজ যে গাড়িটি ধরেছি, গাড়ির ড্রাইভার ছাড়া কাউকে পাইনি। ড্রাইভারকে আটক করে, ছেড়ে দিয়েছি। এবং বলেছি মাছের মহাজনকে নিয়ে আসতে। তারা আসলে ভ্রমামান আদালতের মাধ্যমে জেল জরিমানা করা হবে। এর আগে জব্দকৃত প্রায় ১’শ ১৭ মণ জাটকা মাছ বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছিল।


error: Content is protected !!