Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

স্বাস্থ্যবিধি অমান্য করা শরীয়তপুরে ১১ জনকে জরিমানা করেছে সদর ইউএনও

স্বাস্থ্যবিধি অমান্য করা শরীয়তপুরে ১১ জনকে জরিমানা করেছে সদর ইউএনও

কোভিড-১৯ প্রতিরোধে শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ১১ জনকে মোট ৩ হাজার ৩০০ টাকা অর্থদন্ড জরিমানা আরোপ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ।

সোমবার ৬ জুলাই রাত ৭ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে প্রতিদিনের ন্যায় সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে মোট ৩ হাজার ৩০০ টাকা জরিমানা আরোপ করা হয়েছে। দোকান, শপিংমল বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া পৌরসভার মনোহর বাজারে রোভার স্কাউট সদস্যদের মাধ্যমে সচেতনতা মাইকিং ও ৫৫ জন নিম্নআয়ের ব্যক্তিকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করা হয়। সদর উপজেলার রোভার স্কাউটসের ৫ সদস্যের একটি দল এসব কাজে সহযোগিতা করেন।

এ সময় পারস্পরিক দূরত্ব অন্যূন ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। এই সচেতনতা বৃদ্ধি ও মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পালং মডেল থানা পুলিশ। এছাড়া, দুপুর ১২ টা হতে দুপুর ২ টা ৩০ মিনিট পর্যন্ত রোভার স্কাউটের একটি দল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মনোহর বাজার পশুর হাট এলাকায় মাইকিংসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করে। প্রত্যেকদিন এ অভিযান অব্যাহত রাখা হবে।