শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে জেলা পুলিশের বাৎসরিক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত

শরীয়তপুরে জেলা পুলিশের বাৎসরিক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত

শরীয়তপুরে জেলা পুলিশের বাৎসরিক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ২২ জুলাই বুধবার সকাল ১০ টায় শরীয়তপুর পুলিশ লাইন্স ড্রিলসেডে পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামানের নির্দেশক্রমে এ মহড়া অনুষ্ঠিত হয়।

মহড়া সম্পর্কে পুলিশ সুপার বলেন, অগ্নি নির্বাপক সম্পর্কে জেলা পুলিশের সকল অফিসার ও ফোর্সবৃন্দ যারা পুলিশ লাইন্সসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত রয়েছে তাঁদের সচেতনতা খুব জরুরি। ইউনিটের কোথাও আগুন লাগলে সেই আগুন নিভানোর জন্য অগ্নি নির্বাপক যন্ত্র আমাদের আছে, কিন্তু কিভাবে সেটা ব্যবহার করে আগুন নিভাতে হবে সেটা অনেকেরই জানা নেই। হঠাৎ করে যদি কখনো কোথাও আগুন লাগে বা এ ধরনের ঘটনা ঘটে যায়, তাহলে কিভাবে সেই আগুন নিভানোর দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহন করা যায় সেজন্যই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স শরীয়তপুরের সহযোগিতায় আমাদের এই মহড়া। এই অগ্নি নির্বাপক মহড়া জেলা পুলিশের সকল ইউনিটে চলছে। আশাকরি এতে সকলেই সচেতন হবে এবং ভবিষ্যতে তাঁরা অগ্নি নির্বাপক বিষয়ে দ্রুত সারা দিতে পারবে, এবং জনগনের রেসপন্স করতে পারবে। শুধুমাত্র পুলিশের ক্ষেত্রেই নয় এটা সাধারন মানুষের জন্যেও, যদি কোথাও আগুন লাগে সেটা নিয়ন্ত্রনের জন্য আমাদের এটা বাৎসরিক মহড়া। যাতেকরে এ ধরনের ঘটনা ঘটলে আমরা দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে পারি বলে জনান পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন, জেলা বিশেষ শাখার ডিআইও-১ আজহারুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জ সাইফুল আলম, জেলা যানবাহন শাখা পুলিশ পরিদর্শক মোঃ জামাল হোসেন মীর, পুলিশ লাইন্স আরআই মোঃ সিরাজুল ইসলাম, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোঃ আব্দুর রহমানসহ জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।