মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

আদালতের নির্দেশনায় শরীয়তপুরে কোটি টাকার প্রাণি ‘তক্ষক’ অবমুক্তকরণ

আদালতের নির্দেশনায় শরীয়তপুরে কোটি টাকার প্রাণি ‘তক্ষক’ অবমুক্তকরণ

শরীয়তপুরে আদালতের নির্দেশনায় কোটি টাকার প্রাণি ‘তক্ষক’ অবমুক্ত করা হয়। সোমবার ২৭ জুলাই নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুল আলম বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী ‘তক্ষক’টিকে জেলা বনবিভাগের মাধ্যমে অবমুক্তকরণের আদেশ জারি করা হয়। সে মোতাবেক দুপুর আড়াইটার দিকে জেলা বনবিভাগে উক্ত ‘তক্ষক’ প্রাণিটিকে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বনবিভাগ কর্মকর্তা রনজিৎ কুমার দাস, জেলা ডিবি ওসি সাইফুল আলম ও জেলা ট্রাফিক সার্জন মেহেদী হাসানসহ ডিবি অফিস ও বনবিভাগের কর্মচারীগণ।

এ সময় বনবিভাগ কর্মকর্তা বলেন, গত রবিবার (২৫ জুলাই) সন্ধা সাড়ে ৬ টার দিকে শরীয়তপুর সদর উপজেলার মোল্লাকান্দি সাকিনাস্থ পালং-জাজিরা গামী পাকা রাস্তার পশ্চিম পাশে আনোয়ার হোসেন তালুকদারের ইটের ভাটার পশ্চিম পাশ থেকে ডিবি পুলিশের ওসি সাইফুল ইসলাম গোপন তথ্যের ভিত্তিতে তার নিজস্ব ফোর্স সহ ‘তক্ষক’সহ অপু শীল অরফে সাগর(২৫) নামে একজনকে আটক করে ডিবি পুলিশ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুল আলম বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী ‘তক্ষক’টিকে জেলা বনবিভাগের মাধ্যমে অবমুক্তকরণের আদেশ জারি করেন। সে মোতাবেক আজ আমরা দুপুর আড়াইটার দিকে জেলা বনবিভাগে উক্ত ‘তক্ষক’ প্রাণিটিকে অবমুক্ত করলাম।