মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

‘আলোর সন্ধানে আমরা’ এর পক্ষ থেকে শরীয়তপুরে বৃক্ষরোপণ

‘আলোর সন্ধানে আমরা’ এর পক্ষ থেকে শরীয়তপুরে বৃক্ষরোপণ

শরীয়তপুরে ‘আলোর সন্ধানে আমরা’ এর পক্ষ থেকে করোনা ভাইরাস ও বন্যায় ক্ষতিগ্রস্ত এতিম, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, ঈদ উপহার সামগ্রী, গাছের চারা বিতরন ও বৃক্ষরোপণ করা হয়।

সোমবার ২৭ জুলাই বেলা ১১ টার দিকে ‘আলোর সন্ধানে আমরা’ সংগঠণের কর্মীদের উদ্যোগে পালং উচ্চ বিদ্যালয়ে করোনা ভাইরাস ও বন্যায় ক্ষতিগ্রস্ত এতিম, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষা উপকরণ, ঈদ উপহার সামগ্রী, গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ। তিনি বলেন, করোনা দুর্যোগে মানুষকে সচেতনতা ও লকডাউনে অসহায়দের পাশে সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠণ কাজ করেছে। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে বিভিন্ন সংগঠণ ও জনপ্রতিনিধিরা কাজ করেছে বলেই করোনা দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হয়েছে। করোনা দুর্যোগের মতো বন্যা দুর্যোগে যদি সবাই এগিয়ে আসে তাহলে এটাও আমরা রুখতে সক্ষম হবো।

পালং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব নূর মোহাম্মদ কোতোয়াল-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পালং উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ হালিম শেখ, ‘আলোর সন্ধানে আমরা’ সংগঠনের উপদেষ্টা ও জেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ। আরো উপস্থিত ছিলেন দৈনিক রুদ্রবার্তার সাংবাদিক আনিছুর রহমান, পালং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এফ এম কামরুল হাসান, সংগঠনের সমন্বয়ক মোঃ নজরুল ইসলাম সোহাগ, সদস্যবৃন্দ মেহেদী হাসান মুরাদ, সাদ্দাম হোসেন খান, হিরো মাদবর, সোহেল মল্লিক, খোকন খান, কালাচান খান, আঃ আজিজ শেখ সহ অন্যান্য অতিথিবৃন্দ প্রমূখ। এ সময় এতিম, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের চাল, ডাল, সেমাই, চিনি, খাতা-কলম, গাছের চারা ও নাস্তা প্রদান করা হয়।

উল্লেখ্য, ‘আলোর সন্ধানে আমরা’ একটি অলাভজনক এবং অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, যারা করোনা নিয়ন্ত্রণে ঘরবন্দি মানুষের পাশে দাঁড়িয়েছে। ২০১৭ সাল থেকে এই সংগঠনের পথযাত্রা শুরু হলেও ইতোমধ্যে শরীয়তপুরের বিভিন্ন স্কুল ও মাদরাসার এতিম, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ এবং বিধবা, বৃদ্ধ ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান করে ব্যাপক সুনাম অর্জন করেছে। যে কোন দূর্যোগ ও মহামারি মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় এই সংগঠনের সদস্যরা। সংগঠনের আদর্শ নীতিমালার ধারাবাহিকতায় এবার করোনা ভাইরাস বিশ্বব্যাপি যে দূযোর্গ সৃষ্টি হয়েছে এতে শরীয়তপুরের কর্মহীন ঘরবন্দি মানুষেরা আরো অসহায় হয়ে পড়েছে। এই অসহায় মানুষের পাশে সেচ্ছাসেবী সংগঠন ‘আলোর সন্ধানে আমরা’ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। সংগঠনটি এই পর্যন্ত করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং করেছে এই সংগঠন। বিভিন্ন মসজিদের মুসল্লিদের ও সাধারণ মানুষকে বিনামূল্যে মাস্ক ও সাবান দিয়েছে। এছাড়াও এতিম ও অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও ঘরে বন্দি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। বিভিন্ন অসহায় পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন সংগঠনের সদস্যরা।