Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের সরকারি বিদ্যালয় ভবন সহ ৫০টি বাড়ি পদ্মানদীর কবলে

শরীয়তপুরের সরকারি বিদ্যালয় ভবন সহ ৫০টি বাড়ি পদ্মানদীর কবলে

শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরআত্রা ইউনিয়নে বসাকের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক তলা ভবনসহ ৫০ টি বাড়ি ঘর পদ্মা নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ফেলা বন্ধ করে দেওয়ায় আতংকিত হয়ে পড়েছে নড়িয়া চরআত্রার মানুষ।

বুধবার ২৯ জুলাই সকালে এই ভবনটি পদ্মা নদীর ভাঙনে বিলীন হয়ে যায়। এছাড়াও বন্যা শুরু হওয়ার পর থেকে নড়িয়া উপজেলার চরআত্রা ইউনিয়নে এই পর্যন্ত ৫০ টি পরিবারের বাড়ি ঘর পদ্মা নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে।
এ ছাড়া বর্তমানে বিদ্যালয়ের আরো একটি ভবন ও শতাধিক বাড়ি ঘর পদ্মার ভাঙনের হুমকিতে আছে বলে স্থানীয়রা জানায়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায় বলেন, ‘স্কুল ভবনটি ঝুঁকির মধ্যে ছিল। তবে, বিভিন্ন কারণে স্কুলটি সেখান থেকে সরানো হয়নি। পদ্মা নদীর তীব্র স্রোতের জন্য ভবনটি ভেঙে পড়েছে। এছাড়াও চরআত্রা ইউনিয়নের ৫০ টি পরিবারের বাড়ি ঘর পদ্মা নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে। ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারদের আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব বলেন, ওই এলাকায় নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ফেলেছি। কিন্তু, পদ্মার তীব্র স্রোতে কারনে সবকিছু ভেসে গেছে। ঈদের কারনে শ্রমিক কম। ভাঙ্গন রোধে জিও ব্যাগ ফেলা হবে।