Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী বক্তব্যের প্রতিবাদে শরীয়তপুরে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী বক্তব্যের প্রতিবাদে শরীয়তপুরে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

হেফাজত নেতা মামুনুল হক সহ কিছু ধর্মীয় নেতাদের বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে ভুল ব্যাখ্য এবং বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে রোববার (২৯ নভেম্বর) বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয় সড়কে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ আব্দুস সালাম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনামুল হক বেপারী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী উদ্দেশ্যমুলকভাবে ভাস্কর্য বিরোধী বক্তব্য দিয়ে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মান নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়ে যাচ্ছে। মূর্খের মতো ভাস্কর্য আর মুর্তিকে এক বলছে। কিন্তু ভাস্কর্য আর মুর্তি এক জিনিস নয়। পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রে ধর্মীয় নেতাদের ভাস্কর্য রয়েছে। সেখানে ভাস্কর্যের বিরুদ্ধে কেউ কিছু বলেনা। আর বাংলাদেশে কিছু উগ্রবাদী গোষ্ঠি ভাস্কর্যের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। যারা নিজেদের উদ্দেশ্য হাসিলের উদ্দেশ্য বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দিচ্ছে। আমরা তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে গুড়িয়ে দিতে চায় তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসীদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাদের অসৎ উদ্দেশ্য হাসিলের চেষ্টা প্রতিহত করতে হবে। এদেশ থেকে সাম্প্রদায়িকতার বিষদাত উপড়ে ফেলে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই দেশ সামনের দিকে এগিয়ে যাবে।

এ সময় জেলা আওয়ামী লীগ নেতা এড. আলমগীর মুন্সী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন খান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাবু, শরীয়তপুর পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিল্লুর রহমান সবুজ, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন রিপন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেন।