মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

শরীয়তপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি জহিরুল ইসলাম ও সম্পাদক আবু সাঈদ

শরীয়তপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি জহিরুল ইসলাম ও সম্পাদক আবু সাঈদ

শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ ২০২১-২২ সনের নির্বাচনে এড. মোঃ জহিরুল ইসলাম সভাপতি ও এড. মোঃ আবু সাঈদ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আইনজীবী সমিতির ২২৩ নাম্বার রুমে ভোট গ্রহণ হয়েছে।

জেলা আইনজীবি সমিতির ১৯৪ জন ভোটারের মধ্যে ১৮৩ জন আইনজীবী (ভোটার) এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে ১১ টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩০ জন আইনজীবি প্রার্থী।

ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার বিজ্ঞ সিনিয়র আইনজীবী রাশেদুল হাসান (মাছুম)। এ সময় তাকে নির্বাচনের ফলাফল ঘোষণায় সহযোগিতা করেন সহকারি প্রধান নির্বাচন কমিশনার এড. মোঃ শাহ্ আলম, সহকারি নির্বাচন কমিশনার এড. জামাল ভূইয়া, এড. মোঃ মোয়াজ্জেম হোসেন ও এড. তারিকুল ইসলাম।

ঘোষিত ফলাফল অনুযায়ী মোঃ জহিরুল ইসলাম ১১৮ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মতিউর রহমান ৬৪ ভোট পান। এড. আলমগীর হোসেন হাওলাদার ৬৭ ভোট পেয়ে জ্যৈষ্ঠ সহ-সভাপতি পদে বিজয়ী হোন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এড. অমিত ঘটক ৫৭ ভোট এবং এড. শাহাদাত হোসেন ৫১ ভোট পান। এড. ছায়েদুর রহমান ছাইদ ৯০ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এড. মোঃ জালাল আহমেদ সবুজ পান ৮৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে এড. মো: আবু সাঈদ ১০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এড. মো: তাজুল ইসলাম পেয়েছেন ৮৪ ভোট। জ্যেষ্ঠ সহ সাধারণ সম্পাদক পদে এড. মৃধা নজরুল কবির ৯৩ ভোট পেয়ে বিজয়ী হন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এড. মোঃ কবির হোসেন পেয়েছেন ৬৫ ভোট এবং এড. আসাদুজ্জামান জুয়েল পেয়েছেন ২৩ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে এড. নুরুল হক ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট মইনুল ইসলাম অদুদ পেয়েছেন ৫২ এবং এড আসিফ হোসেন সেজান পেয়েছেন ৩৯ ভোট। অর্থ সম্পাদক পদে অ্যাডভোকেট আলী আহম্মেদ খান ১১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট আবুল কাশেম সরদার ৬৬ ভোট পেয়েছেন। সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট মনোয়ার হোসেন ১৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট মাসুদুর রহমান ৩৫ ভোট পেয়েছেন।

অপরদিকে সমিতির ১টি পদ সহ-সম্পাদক (লাইব্রেরি) পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন এড. সেলিম আহমদ, অডিটর পদে এম এম মনিরুজ্জামান ইমরান ১১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট শহীদুজ্জামান শিকদার ৬৬ ভোট পেয়েছেন।

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ৫ টি পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এড. রাশিদা মির্জা ১২৪ ভোট, এড. মেহেদী মান্নান হামিদী ১১৪ ভোট, এড. আমিনুল ইসলাম ১১১ ভোট, এড. এম. এম. বশির উল আলম ১০৭ ভোট, এড. মনিরুজ্জামান খাঁন (দিপু) ৯৫ ভোট পেয়ে নিবার্চিত হন। বাকী তিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট জুলফিকার আলী ৭৯ ভোট, এডভোকেট এনামুল হক (এনাম) ৬৭ ভোট এবং এড. জসিম উদ্দিন ৬৪ ভোট পেয়েছেন।