মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

শরীয়তপুর আব্দুর রাজ্জাক কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

শরীয়তপুর আব্দুর রাজ্জাক কলেজে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

শরীয়তপুর আব্দুর রাজ্জাক কলেজে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মার্চ) দুপুর ১২ টার দিকে শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট আব্দুর রাজ্জাক কলেজের আয়োজনে কলেজ অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য ও আব্দুর রাজ্জাক কলেজ ম্যানেজিং ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব নাহিম রাজ্জাক। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া মরহুম আব্দুর রাজ্জাক শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট এলাকাকে শিল্পনগরী হিসেবে চিন্তা করেননি, তিনি এ অঞ্চলকে শিক্ষানগরী হিসেবে চিন্তা করেছেন। তাই এ এলাকায় পলিটেকনিক কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। যে অঞ্চলের মানুষ যত শিক্ষিত, সে অঞ্চল তত উন্নত। শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে বলেই, এখানকার রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। আমরা এ অঞ্চলকে শিক্ষানগরী এলাকা হিসেবে চিহ্নিত করে এলাকার সার্বিক উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখবো।

এ সময় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ৭-ই মার্চের ভাষন দেন মারিয়া আয়াতুল্লাহ নুহা।

আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান সরদার-এর সভাপতিত্বে ও ইংরেজী প্রভাষক মাহবুব আলমের উপস্থাপনায় উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ পৌরসভার মেয়র আবুল বাসার চোকদার, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিনউদ্দিন ঢালী, সাবেক চেয়ারম্যান আবুল মোল্লা, বীরমুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহম্মেদ, আ: খালেক মোল্লা, মাহবুব আলম চন্দন মোল্লা, আ: মান্নান ঢালী, বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্ভুনাথ পোদ্দার ও বিশিষ্ট ব্যাবসায়ী পিন্টু মোল্লাসহ শিক্ষক-শিক্ষার্থী, অবিভাবক, আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ প্রমূখ।