Friday 29th March 2024
Friday 29th March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

লকডাউনে ইটভাটার মালামাল পরিবহন করতে না পাড়ায় ইট উৎপাদন ব্যহত

লকডাউনে ইটভাটার মালামাল পরিবহন করতে না পাড়ায় ইট উৎপাদন ব্যহত

চলমান লকডাউনে শরীয়তপুরে ইটভাটার কোন মালামাল পরিবহন করতে না পাড়ায় ব্যহত হচ্ছে ইট উৎপাদন ও নির্মাণ কাজ। ফলে শ্রমিকরা বেকার সময় পার করছেন। এতে তারা পরিবার পরিজন নিয়ে বেচে থাকতে হিমশিম খাচ্ছেন। ইটভাটার মালিকদের দাবী সরকারী প্রজ্ঞাপনে নির্মান সামগ্রী সরবরাহে কোন বাধা নেই, নির্মান সামগ্রীর প্রধান হলো ইট। তারপরেও কেন শরীয়তপুর ইটভাটার গাড়ী বন্ধ থাকবে?

শরীয়তপুর ইটভাটা মালিক সমিতির সভাপতি জলিল খান অভিযোগ করে বলেন, লক ডাউনে সরকার কলকারখানা ও নির্মাণকাজ বন্ধ রাখতে বলেননি। কিন্তু আমরা ইটভাটার সাথে সম্পর্কিত মালামাল পরিবহন করতে পারছি। আমাদের কায়লার গাড়ি, ইটের গাড়ি, মাটির গাড়িসহ যে সকল গাড়ি ইটভাটার কাজে ব্যবহার করা হয় সে সকল গাড়ি সড়কে চলাচল করতে পারছেনা। পুলিশ আমাদের গাড়িগুলো আটকে দিচ্ছে। এতে আমাদের ইট উৎপাদন ও নির্মান কাজ ব্যহত হচ্ছে। শ্রকিকরাও কর্মহীন হয়ে বেকার মানবপতর সময় পার করছে।

শ্রমিকরা বলেন, আমরা ইটের গাড়ি নিয়ে রাস্তা দিয়ে যেতে পারছিনা। পুলিশ গাড়ি আটকে দিচ্ছে। আমরা যদি গাড়ি চালাতে না পারি তাহলে আমাদের কে টাকা দিবে? আমরা কি খাবো? এভাবে চললে আমাদেরতো না খেয়ে থাকতে হবে।

এ বিষয়ে পুলিশ সুপার বলেন, শুধুমাত্র সরকারী কাজে ব্যবহৃত মালামাল পরিবহন করা যাবে। এর বাইরে ইটভাটার কোন পরিবহন সড়কে চলাচলের সুযোগ নেই।