Thursday 13th June 2024
Thursday 13th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভেদরগঞ্জে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার

ভেদরগঞ্জে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার

শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের রেবতী মহন উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কের খালের ওপর ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যানবাহনসহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। ব্রিজ পারাপারের সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

১৯৮১-৮২ অর্থবছরে উপজেলা এলজিইডির আওতায় ৬৮নং চর পায়াতলি-ভেদরগঞ্জ সড়কের খালের ওপর ব্রিজটি নির্মাণ করা হয়। দীর্ঘ ৩৪ বছর অতিবাহিত হবার পরও ব্রিজ সংস্কার করা হয়নি। ইতোমধ্যে ব্রিজটির দু’পাশের সম্পূর্ণ রেলিং ভেঙে গেছে এবং পলেস্তারা উঠে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে প্রায় ১৫ টি গ্রামের হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে যাতায়াত করছে।

পণ্যসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পরিবহনের ক্ষেত্রে এবং স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। কার্তিকপুর থেকে রামভদ্রপুর সড়কের রাস্তার বিভিন্ন স্থানে গর্ত থাকলেও পুনঃমেরামত হয়নি।

রামভদ্রপুর ইউপি চেয়ারম্যান বিপ্লব সিকদার জানান, ব্রিজের অবস্থা খুবই খারাপ। বর্তমানে মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। স্থানীয় প্রশাসনকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

এলজিইডির সহকারী প্রকৌশলী মোঃ ইব্রাহিম হোসেন জানান, ওই স্থানে নতুন একটি সেতু নির্মাণের জন্য মন্ত্রণালয়ে তালিকা পাঠিয়েছি। আশা করি আগামী অর্থবছরে সেতুটি নির্মাণ করা হবে।