বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক দলের মাঝে সেচযন্ত্র (এলএলপি পাম্প) বিতরণ

শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক দলের মাঝে সেচযন্ত্র (এলএলপি পাম্প) বিতরণ

২০২০-২১ অর্থবছরে বরিশাল পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক দলের মাঝে সেচযন্ত্র (এলএলপিপাম্প) বিতরণ করা হয়।

বুধবার (২৮ এপ্রিল) কৃষি অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলার শৌলপাড়া, পালং, রুদ্রকর, মাহমুদপুর ও চিতলিয়া ইউনিয়নের কৃষক দলের মাঝে ১০ টি এলএলপিপাম্প ও ১০ টি ফিতা পাইপ বিতরণ করা হয়।

এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক আমির হামজা।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তাহমিনা আক্তার-এর উপস্থাপনায় সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: আলমগীর হোসেন ও কৃষি প্রকৌশলী মো: মোক্তার হোসেন প্রমূখ কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকদের চাষাবাদে সহজীকরণের লক্ষ্যে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। তারই অংশ হিসাবে আজ ৫ টি ইউনিয়নের কৃষক দলের মাঝে ১০ টি এলএলপি পাম্প ও ১০ টি ফিতা পাইপ বিতরণ করা হয়েছে। যা দ্বারা কৃষক অধিক খরা মৌসুমে পানি সেচ দিতে পারবে এবং এতে কৃষির ফলন বৃদ্ধি পাবে। এছাড়া করোনা মহামারীর এ সময় সকলকে মাস্ক ব্যবহারের জন্যও অধিক গুরুত্বারোপের কথা বলেন উপস্থিত কর্মকর্তাগণ।