বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ ইং, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ ইং

করোনা সংক্রমণ রোধে শরীয়তপুর পুলিশের মসজিদ ভিত্তিক প্রচারনা

করোনা সংক্রমণ রোধে শরীয়তপুর পুলিশের মসজিদ ভিত্তিক প্রচারনা

শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে মসজিদ ভিত্তিক জনসচেতনতামূলক প্রচারনা করা হয়।

শুক্রবার ১৬ জুলাই ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর দিকনির্দেশনায় ও শরীয়তপুর পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান তত্ত্বাবধানে জেলার সকল থানা ও বিট এলাকার বিভিন্ন মসজিদে জুম্মার নামাজের খুৎবার পূর্বে জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে মসজিদ ভিত্তিক এ জনসচেতনতামূলক প্রচারনা করা হয়।

এ সময় মসজিদে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এবিএম রশীদুল বারী, সখিপুর থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদার, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মোঃ শরীফ আহমেদ ও পালং মডেল থানা ওসি(তদন্ত) এস, এম, আতিক উল্লাহসহ বিভিন্ন থানার অফিসার ইনচার্জবৃন্দ, ইন্সপেক্টরবৃন্দ ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নির্দেশনার মধ্যে-করোনার সংক্রমণ করোনাভাইরাস এর মৃত্যু গ্রাম গঞ্জের ছড়িয়ে পড়েছে বিদায় জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাইরে বের না হয় সে বিষয়ে আলোচনা করা হয়েছে। হাট-বাজার চায়ের দোকানে আড্ডা গল্প যেন না হয়, জরুরী প্রয়োজনে ঘরের বাইরে বের হলে অবশ্যই অবশ্যই মাস্ক পড়তে বলা হয়েছে, সকলকেই বাসায় ঘনঘন হাত ধোয়া ও হেড স‍্যানেটাইজার ব্যবহার করতে বলা হয়েছে, সকলকেই হ্যান্ডশেক ও একে অপরের কাছাকাছি আসা হতে বিরত থাকতে বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে ভীড় এড়িয়ে চলতে বলা হয়েছে, সরকারি বিধিনিষেধ মেনে না চললে গ্রেফতার ও জরিমানার কথা বলা হয়েছে, জ্বর-সর্দি-কাশি হলে নিকটস্থ হাসপাতালে করোনার টেস্ট পরীক্ষা করার জন্য বলা হয়েছে, যার যার সাধ্যমতো শাকসবজি ও ভিটামিন সি লেবু জাতীয় খাবার খেতে বলা হয়েছে, করোনা মহামারীতে অসহায় দুস্থ পরিবারের পাশে দাঁড়াতে বলা হয়েছে এবং সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে বলা হয়েছে।