শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

করোনা সংক্রমণ রোধে শরীয়তপুর পুলিশের মসজিদ ভিত্তিক প্রচারনা

করোনা সংক্রমণ রোধে শরীয়তপুর পুলিশের মসজিদ ভিত্তিক প্রচারনা

শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে মসজিদ ভিত্তিক জনসচেতনতামূলক প্রচারনা করা হয়।

শুক্রবার ১৬ জুলাই ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর দিকনির্দেশনায় ও শরীয়তপুর পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান তত্ত্বাবধানে জেলার সকল থানা ও বিট এলাকার বিভিন্ন মসজিদে জুম্মার নামাজের খুৎবার পূর্বে জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে মসজিদ ভিত্তিক এ জনসচেতনতামূলক প্রচারনা করা হয়।

এ সময় মসজিদে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এবিএম রশীদুল বারী, সখিপুর থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদার, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মোঃ শরীফ আহমেদ ও পালং মডেল থানা ওসি(তদন্ত) এস, এম, আতিক উল্লাহসহ বিভিন্ন থানার অফিসার ইনচার্জবৃন্দ, ইন্সপেক্টরবৃন্দ ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নির্দেশনার মধ্যে-করোনার সংক্রমণ করোনাভাইরাস এর মৃত্যু গ্রাম গঞ্জের ছড়িয়ে পড়েছে বিদায় জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাইরে বের না হয় সে বিষয়ে আলোচনা করা হয়েছে। হাট-বাজার চায়ের দোকানে আড্ডা গল্প যেন না হয়, জরুরী প্রয়োজনে ঘরের বাইরে বের হলে অবশ্যই অবশ্যই মাস্ক পড়তে বলা হয়েছে, সকলকেই বাসায় ঘনঘন হাত ধোয়া ও হেড স‍্যানেটাইজার ব্যবহার করতে বলা হয়েছে, সকলকেই হ্যান্ডশেক ও একে অপরের কাছাকাছি আসা হতে বিরত থাকতে বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে ভীড় এড়িয়ে চলতে বলা হয়েছে, সরকারি বিধিনিষেধ মেনে না চললে গ্রেফতার ও জরিমানার কথা বলা হয়েছে, জ্বর-সর্দি-কাশি হলে নিকটস্থ হাসপাতালে করোনার টেস্ট পরীক্ষা করার জন্য বলা হয়েছে, যার যার সাধ্যমতো শাকসবজি ও ভিটামিন সি লেবু জাতীয় খাবার খেতে বলা হয়েছে, করোনা মহামারীতে অসহায় দুস্থ পরিবারের পাশে দাঁড়াতে বলা হয়েছে এবং সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে বলা হয়েছে।


error: Content is protected !!