রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শণ করলেন কারা মহাপরিদর্শক

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শণ করলেন কারা মহাপরিদর্শক

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শন করলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।
বুধবার (১৬ মে) বিকেল সোয়া ৫টার দিকে তিনি কারাগারের সার্বিক দিক পর্যবেক্ষণ করেন। পরে কারা মহাপরিদর্শক কিছু বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শরীয়তপুর জেলা কারাগারে বন্দিদের ধারণ ক্ষমতা ১০০জন। কিন্তু বর্তমানে কারাগারে ৩৭৭ জন কয়েদি রয়েছে। তাতে তাদের অনেক সমস্যা হচ্ছে। এই সমস্যা সমাধানের জন্য আগামী ছয় মাসের মধ্যে কারাবন্ধীদের অস্থায়ীভাবে ঘর তৈরি করে দেয়া হবে।
তিনি বলেন, কারাগারের কারা কর্মকর্তা ও কর্মচারীরা ভবনের সমস্যা রয়েছে। তাই যতদ্রুত সম্ভব তাদের জন্য ১০ ইউনিট বিশিষ্ট ভবন করা হবে। তাছাড়া কারাগারের ভিতর একটি হাসপাতালসহ যে সমস্যাগুলো রয়েছে বড় প্রজেক্টের মাধ্যমে দীর্ঘ মেয়াদি সময় নিয়ে তা নির্মাণ করা হবে। শরীয়তপুর জেলা কারাগারকে আধুনিক করতে যা যা প্রয়োজন সে সব কাজ হাতে নেয়া হবে বলে জানান তিনি।
তিনি কারাগারের কারা কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, মাদকের বিষয়ে সতর্ক থাকতে হবে। কর্মকর্তা ও কর্মচারীদের ভিতর কেউ যদি মাদক আসক্ত হয় অথবা মাদকের সাথে যুক্ত থাকে তার বিরুদ্ধে কঠোর হুশিয়ারি প্রদান করেন তিনি।
এ সময় শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার মো. আল মামুন, শরীয়তপুর জেলা কারাগারের (ভারপ্রাপ্ত) জেল সুপার ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউর রহমান, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী পরিচালক আরিফুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইমরান বিন কালাম, শরীয়তপুর জেলা কারাগারের জেলার এনামুল কবির, শরীয়তপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক ফয়জুল বারিসহ কারাগারের কারা কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।


error: Content is protected !!